মাদারীপুরে সকল ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

মাদারীপুর প্রতিনিধি :
করোনা ভাইরাসের ঝুঁকি প্রতিরোধে শনিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য মাদারীপুরে ঔষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। শুক্রবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য স্থানীয় সংসদ সদস্য শাজাহান খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস, পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, বনিক সমিতির সভাপতি সাব্বির ভূইয়া, বনিক সমিতির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম তুষার ভূইয়া প্রমুখ।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, “করোনা ভাইরাসের ঝুঁকি বৃদ্ধি পাওয়ায় শনিবার সকাল থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত মাদারীপুরে ঔষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকান বাদে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। করোনা প্রতিরোধ কমিটির আজকের সভায় আমরা সকলে সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত নিয়েছি। কেউ সিদ্ধান্ত অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।”
উল্লেখ্য, গত ১৬ এপ্রিল মাদারীপুরকে লকডাউন ঘোষণা করা হয়। পরবর্তীতে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবসায়ীরা গত ১০ মে থেকে সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখে।