মাদারীপুরে শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর পুলিশ লাইনে শুরু হয়েছে পক্ষকাল ব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। বুধবার রাতে ফিতা কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে প্রধান অতিথি হিসেবে মেলার শুভ উদ্বোধন করেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।
মাদারীপুর জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল-এর সহধর্মিনী ও পুলিশ নারী কল্যাণ সমিতির মাদারীপুরের সভানেত্রী রুনা লায়লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদারীপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ নিতাই চন্দ্র সাহা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, মাদারীপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-এর সভাপতি হাফিজুর রহমান খান যাচ্চু। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মনিরুজ্জামান ফকির। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মো. ওবাইদুর রহমান খান, সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম বাবু চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. শাহজাহান হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমাসহ জেলা পুলিশের কর্মকর্তা ও তাদের সহধর্মিনীরা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, “স্বাস্থ্যবিধি মেনে মেলায় প্রবেশ করতে হবে। ১৫ দিন ব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা চলবে প্রতিদিন বেলা ১২ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। আমাদের এই মেলার উদ্দেশ্য হচ্ছে সারাদেশের উৎপাদিত পণ্য সামগ্রীর পরিচিতি করা। মেলায় থাকছে ৫০টি স্টল, বঙ্গবন্ধুর ইতিহাস সমৃদ্ধ গ্যালারী, শিশুদের বিনোদনের জন্য কিডস জোন, সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলার প্রবেশ মূল্য ১০ টাকা। মেলায় করণীয় ও বর্জনীয় বিষয়ে থাকছে বিধিনিষেধ। মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা স্টলগুলো সাশ্রয়ী মূল্যে তাদের পণ্য সামগ্রী বিক্রয় করবে। মেলা মানেই সার্কাস, অশ্লীলতা, হাউজী খেলা নয়। এই মেলা মানে স্বাচ্ছন্দ্যে আনন্দে পরিবার নিয়ে যে কেউ ঘুরতে পারবেন।”