মাদারীপুরে মা ইলিশ সংরক্ষণে প্রশাসনের প্রেস ব্রিফিং

মাদারীপুর প্রতিনিধি :
ইলিশের ডিম ছাড়ার প্রধান মৌসুমে ইলিশ সংরক্ষণ নিশ্চিতে প্রচার প্রচারনার জন্য মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। প্রেস ব্রিফিংয়ে জানানো হয় আগামী ১৪ অক্টোবর ২০২০ থেকে ৪ নভেম্বর ২২ দিন প্রধান ইলিশ প্রজনন মৌসুম ঘোষণা করেছে সরকার।
জানা যায়, মা ইলিশ সংরক্ষনে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এর সভাপতিত্বে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে প্রেস ব্রিফিং অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)জাকির হোসেন বাচ্চু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সানজিদা ইয়াসমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুউদ্দিন গিয়াস, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, আরডিসি মাহবুবুল হক, সহকারি কমিশনার রেকসোনা খাতুন প্রমূখ উপস্থিত ছিলেন। ইলিশ সংরক্ষন কার্যক্রম পরিচালনার জন্য ২ শ ৫০ কোটি টাকা মন্ত্রীসভায় অনুমোদন দিয়েছে সরকার যা আগামী বছর থেকে শুরু করা যাবে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।
প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, চলতি বছর ইলিশের প্রজনন মৌসুমে আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন প্রধান ইলিশ প্রজনন মৌসুম ঘোষণা করেছে সরকার। অভয়াশ্রম চলাকালে ইলিশ ধরা, আহরণ, বিক্রি ও বিপণন বন্ধ থাকবে। আমরা এ বিষয়ে কঠোর অবস্থানে থাকবো। এছাড়াও জেলেরা যাতে তাদের প্রনোদনা সঠিকভাবে পেতে পারে তার সু- ব্যবস্থা নিশ্চিত করা হবে। এ বছর ইলিশ রক্ষায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানার চেয়ে সাজা বেশি প্রদান করা হবে।