মাদারীপুরে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে কলেজ ছাত্রী প্রেমিকার অনশন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের সদর উপজেলার শিরখারা ইউনিয়নের চরঘুনসী গ্রামে বিয়েতে দাবীতে তিনদিন ধরে প্রেমিকের বাড়িতে অনশন করছেন এক কলেজ পড়ুয়া প্রেমিকা । বিয়ে না করলে আত্মহত্যার হুমকি দিয়েছে সে। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এরই মধ্যে প্রেমিকের অন্যত্র বিয়ে ঠিক হয়েছে। এতে নিজের অবস্থান থেকে কিছুতেই সরে আসবে না বলে সাফ জানিয়েছে ওই প্রেমিকা। যদিও পুলিশ বলছে, এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দিলে নেয়া হবে আইনগত ব্যবস্থা।
স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, মাদারীপুরের সদর উপজেলার শোলপুর গ্রামের এক মেয়ে বর্তমানে ডিগ্রী প্রথম বর্ষে লেখাপড়া করেন রাজৈর উপজেলার কবিরাজপুর ডিগ্রি কলেজে। বিয়ের দাবীতে গত তিন দিন ধরে সে অবস্থান করছেন প্রেমিকের বাড়ি মাদারীপুর সদর উপজেলার শিরখারা ইউনিয়নের চরঘুনসী গ্রামের মৃত তারেক হাওলাদারের ছেলে আমিনুল হাওলাদারের বাড়িতে। ২০১৩ সালে অষ্টম শ্রেণিতে পড়া অবস্থায় তার সাথে পরিচয় হয় কলেজ পড়ুয়া আমিনুল হাওলাদারের। এরপর প্রেম। ২০১৬ সালে মেয়েটির পরিবার অন্য জায়গায় জোড় করে বিয়ে দিলেও এক মাসের মাথায় প্রেমিক আমিনুলের জন্য ডিভোর্স নেয় সে। এরপর প্রেমের সম্পর্ক আরো গভীর হতে থাকে। পরে আমিনুল ওই বছরই ইতালাী চলে গেলে ওই মেয়েটির প্রয়োজনীয় খরচ বহনের দায়িত্ব নেয় আমিনুল। ব্যাংকের মাধ্যমে টাকাও পাঠান। এ সময় দুটি পরিবারের মাঝে গড়ে ওঠে সখ্যতা। কিন্তু চলতি মাসের দুই তারিখ দেশে আসলে আমিনুলের অন্যত্র বিয়ে ঠিক করে পরিবার। এই খবরে প্রেমিকের বাড়িতে অনশনে যান কলেজ ছাত্রী ওই প্রেমিকা। এর সুষ্ঠু সমাধান চান এলাকাবাসী। এদিকে কোন অবস্থাতেই ওই মেয়েটিকে মেনে নিতে নারাজ আমিনুলের পরিবার।
অভিযুক্ত আমিনুলের ভাবী লতা আক্তার বলেন, কারো সাথে প্রেম করলে তার অনেক প্রমান থাকে। কিন্তু ওই মেয়েটি ও আমিনুলের প্রেমের গল্পে কোন প্রমান নেই। আমরা তাকে মেনে নিতে পারবো না। আমিনুলের অন্য জায়গায় বিয়ে ঠিক হয়েছে।
ভুক্তভোগী ওই কলেজ ছাত্রী বলেন, আমি বাড়িতে অবস্থান করার পর গাঁ ঢাকা দিয়েছে আমিনুল। আগামী শুক্রবার আমিনুলের অন্যত্র বিয়ে হবার কথা। আমার সাথে ১০ বছর প্রেম করেছে, আমি ওর সাথেই সংসার করতে চাই।
মাদারীপুরের পুলিশ অতিরিক্ত পুলিশ সুপার ওয়াসিম ফিরোজ জানান, মেয়েটি টানা ১০ বছর প্রেম করলেও আমিনুলের পরিবার অস্বীকার করছে। বিষয়টি খতিয়ে দেখা হবে। আর অভিযোগ পেলে দ্রুত সময়ে নেয়া হবে আইনগত ব্যবস্থা।