মাদারীপুরে ‘বিজয়ী বীর সম্মাননা-২০২১’ স্মারক প্রদান

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে মহান বিজয় দিবস, বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের ‘বিজয়ী বীর সম্মাননা ২০২১’ স্মারক প্রদান করা হয়েছে। একই সাথে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। মাদারীপুর পৌরসভার আয়োজনে বুধবার দুপুরে পৌর চত্তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল ও স্থানীয় সরকার মাদারীপুর-এর উপ-পরিচালক (উপ-সচিব) আজহারুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতেই বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের স্বজনদের হাতে ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা জানানো হয়। পরে ১২জন শহীদ বীর মুক্তিযোদ্ধার পরিবারকে এবং ১২জন বিজয়ী বীর মুক্তিযোদ্ধার হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।
মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধকালীন ‘খলিল বাহিনী’র প্রধান ও পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ খলিলুর রহমান খান, পৌরসভার কাউন্সিলর সাইদুল বাশার টফি ও রাজীব মাহমুদ কাওছার। প্রথম পর্বের বক্তব্য শেষে উপস্থিত বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবার ও ইতোমধ্যে যে সকল বীর মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন তাঁদের স্বজনদের হাতে (মরণোত্তর) ‘বিজয়ী বীর সম্মাননা ২০২১’ স্মারক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে বক্তারা ৭১ সালে মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর মুক্তিযোদ্ধাদের অবদান তুলে ধরে বক্তব্য রাখেন।
দ্বিতীয় পর্বে মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুসহ ১৭২ বিজয়ীকে পুরস্কৃর করা হয়। অনুষ্ঠানে সরকারী-বেসরকারী কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক, সামাজিক, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ নানা শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।