মাদারীপুরে প্লানেট হাসপাতালের সংবাদ সম্মেলন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে ভুল সংবাদ প্রচারের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে প্লানেট হাসপাতাল কর্তৃপক্ষ। রোববার দুপুরে শহরের কলেজ রোড এলাকায় অবস্থিত হাসপাতালটির দোতলায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
এতে বক্তব্য রাখেন প্লানেট হাসপাতালের সহকারী ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান হাওলাদার। এ সময় তিনি অভিযোগ করে বলেন, গত ১৯ আগস্ট ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশ ও প্রচার হয় বিভিন্ন গণমাধ্যম। সেখানে ৮০ বছরের ওই নারী রোগীর হাঁটুতে অপারেশন করা হয় তার পরিবার ও স্বজনের অনুমতি নিয়ে। অপারেশনের কিছু পরে তার মৃত্যু হয়। এখানে হাসপাতাল কর্তৃপক্ষ কিংবা চিকিৎসকের কোন অবহেলা কিংবা ঘাটতি ছিল না। কিন্তু একটি মহল প্লানেট হাসপাতালের নামে বিভিন্ন গণমাধ্যমে ভুল তথ্য দিয়ে সংবাদ প্রচার করে। এতে প্লানেট হাসপাতালের ভাবমূর্তি ও সুনাম ক্ষুন্ন হয়েছে।
এ সময় মফিজুর রহমান হাওলাদার আরো বলেন, ঘটনার পর চিকিৎসক পালিয়ে গেছে এমন মন্তব্য সংবাদে প্রচার করা হয়েছে। যা ভিত্তিহীন ও বানোয়াট। জেলার অত্যাধুনিক হাসপাতাল হিসেবে রোগীদের সেবা দেয়াই এই হাসপাতালের মূল্য উদ্দেশ্য বলেও দাবী করেন মফিজুর রহমান হাওলাদার।
প্রসঙ্গত, গত ১৯ আগস্ট বৃহস্পতিবার বাড়ির সিঁড়ি থেকে নামার সময় পড়ে গিয়ে হাঁটুর জয়েন্টে আঘাত পান ডাসার উপজেলার ডাসার গ্রামের মৃত নুরুউদ্দীন আহম্মেদের স্ত্রী সৈয়দা মাজেদা বেগম। পরে তার পরিবারের লোকজন ও স্বজনরা তাকে ভর্তি করে শহরের কলেজ রোড এলাকার প্লানেট হাসপাতালে। এ সময় এক্সরে করানো হলে অর্থোপেডিক ও ট্রমা সার্জন চিকিৎসক ডা. মহসিনা খান আইরিন হাঁটুর অপারেশন করানোর কথা বলেন। ২০ আগস্ট শুক্রবার সকাল ৮টার দিকে অপারেশন করলে ৯টার দিকে তার মৃত্যু হয়।