মাদারীপুরে প্রতিবন্ধী স্কুল শিক্ষার্থীর মাঝে স্মার্টক্যান ডিভাইস, হুইল চেয়ার, খাদ্য সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে সাড়ে ৩শ’ প্রতিবন্ধী শিক্ষার্থী ও দুস্থদের মাঝে স্মার্টক্যান ডিভাইস, হুইল চেয়ার, শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের শহীদ বাচ্চু সড়কস্থ আমিরাবাদ (তরমুগরিয়া) এলাকায় অবস্থিত প্রশিসেস প্রতিবন্ধী বিদ্যালয়ের ব্যবস্থাপনায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মার্টক্যান ডিভাইজ, হুইল চেয়ার শীতবস্ত্র (কম্বল) ও খাদ্য সামগ্রী বিতরণ করেন স্থানীয় সরকার অধিদপ্তর মাদারীপুর জেলা প্রশাসনের উপ-পরিচালক মো. আজহারুল ইসলাম। বিনামূল্যে এই শীতবস্ত্র পেয়ে খুশি হত-দরিদ্র প্রতিবন্ধী শিক্ষার্থী ও স্বজনরা।
জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদক ড. সেলিনা আখতার-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)) মোঃ খায়রুল আলম সুমন, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক তাপস ফলিয়া, মাদারীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ মনোয়ার হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরানসহ বিদ্যালয়ের শিক্ষকমন্ডলি ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ।
জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদক, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. সেলিনা আখতার বলেন, ‘১৯৯৯ সালে প্রতিবন্ধী বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর ২০১৫ সালে এটি এমপিওভুক্ত হয়। ওই সময়ে ২০জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৩শ’ ৫৭জন। প্রতিবন্ধীরা যাতে স্বাভাবিক জীবনে চলাফেরা করতে পারে সেজন্যই বিদ্যালয়টি স্থাপন করা হয়। বর্তমানে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের দিক নির্দেশনায় অভিজ্ঞ শিক্ষকমন্ডলি কর্মরত রয়েছেন।’