মাদারীপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়। জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।
এ সময় জানানো হয়, ১৮ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ সফল করার জন্য জেলার উপজেলা ও ইউনিয়র পর্যায়ে স্থায়ী ও দীর্ঘমেয়াদী ক্যাম্প তৈরী করা হয়েছে। সেখান থেকে মা ও শিশু স্বাস্থ্য সেবার পাশাপাশি বাল্য বিবাহরোধের উপর পরামর্শ দেয়া হবে। এবারের পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের প্রতিপাদ্য “পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা গ্রহণ করি, বাল্য বিয়ে ও অনাকাঙ্কিত গর্ভধারণ রোধ করি”। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশের মাতৃ মৃত্যুর হার এক লাখের মধ্যে ৭০-এ নামিয়ে আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক বিপ্লব বড়ুয়ার সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: মুনির আহমদ খান, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, মাদারীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ড বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মাওলা, মৈত্রী মিডিয়ার সেন্টারের সভাপতি মাহবুবর রহমান বাদলসহ সরকারি-বেসরকারি কর্মকতা ও জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ।