মাদারীপুরে নতুন করে মা ও শিশুপুত্রসহ ৫ জন করোনা শনাক্ত

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে নতুন করে আরো ৫জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে ১জন, রাজৈরে মা ও শিশু ছেলেসহ ২জন এবং কালকিনিতে ২জন। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৩ জনে। এদিকে শিবচরে আক্রান্ত ২২জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। এই উপজেলায় নতুন বা পুরাতন আর কোনো করোনা রোগী নেই। মঙ্গলবার দুপুরে এ বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
মাদারীপুর জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ বলেন, “গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৫ জন করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় একজন, কালকিনি উপজেলায় ২জন এবং রাজৈর উপজেলায় ২জন। এ পর্যন্ত জেলায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৬৩ জন। এর মধ্যে শিবচর উপজেলায় ২৪ জন, সদর ১১ জন, রাজৈর উপজেলায় ২৪ জন এবং কালকিনি উপজেলায় ৪ জন। গত ৩ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত ১৪৮২ জনের নমুনা করোনা ভাইরাস পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে এবং গত ২৪ ঘন্টায় ১৪৭ টি রিপোর্ট পাওয়া গেছে। জেলায় মোট ১৩৩৬ টি রিপোর্ট পাওয়া গেছে। এছাড়া গত ২৪ ঘন্টায় আরও ৫ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সদর উপজেলার ২ জন এবং রাজৈর উপজেলার ৩ জন। জেলায় মোট মোট সুস্থ্য ৪৪ জন। বর্তমানে সদর হাসপাতাল আইসোলেশেন আছেন ৬ জন এবং রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন ৯ জন। এছাড়া এ পর্যন্ত জেলায় দু‘জন মৃত্যুবরণ করেন। রাজৈরে গত বৃহষ্পতিবার (১৪ মে) ২০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। মঙ্গলবার রিপোর্ট এলে জানা যায় উপজেলার বাজিতপুর ইউনিয়নে ২২ বছর বয়সী এক গৃহবধু এবং তার ৬ বছরের ছেলের করোনা পজিটিভ আসে। এনিয়ে এ পর্যন্ত রাজৈর উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত ইমামের সংস্পর্শে আসা একই গ্রামের ১৩ জন রয়েছেন। এ উপজেলায় আক্রান্তদের মধ্য থেকে ৮ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে।”
রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ প্রদীপ চন্দ্র মন্ডল বলেন, “রাজৈরে নতুন করে আক্রান্ত মা ও ছেলেকে আমাদের আইসোলেশন কক্ষে রাখা হয়েছে।”