মাদারীপুরে দেয়ালে ‘সমাধান’ পোস্টার, ব্যতিক্রমী প্রচারনার অংশ

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুর শহরের অলিতে-গলিতে ‘সমাধান’ আসিতেছে এমন পোস্টারে ছেয়ে গেছে। এ থেকে নানা প্রশ্ন আর কৌতুহল সৃষ্টি হয়েছে এলাকাবাসীর মধ্যে। বুধবার দুপুরে নতুন শহর এলাকায় সংবাদ সম্মেলন করে বিষয়টি সম্পর্কে সাংবাদিকদের অবগত করে আলোকিত ‘ইদিলপুর’ নামের একটি বেসরকারি সংগঠন।
খোঁজ নিয়ে জানা যায়, আসন্ন মাদারীপুর পৌরসভা নির্বাচনে ইতিমধ্যে সম্ভাব্য একাধিক প্রার্থী পথসভা ও ওঠান বৈঠক শুরু করেছে। তাদের সাথে কাজ শুরু করেছে বিভিন্ন সামাজিক সংগঠন। এরমধ্যে ‘আলোকিত ইদিলপুর’ নামেরও একটি সামাজিক সংগঠন রয়েছে। তাদের পক্ষ থেকে শহরের অলিতে-গলিতে, পাড়া-মহল্লার বিভিন্ন দেয়ালে পোস্টার লাগানো হয়েছে। এতে লেখা রয়েছে ‘সমাধান?’ আসিতেছে। এ নিয়ে পৌরবাসীর মধ্যে সৃষ্টি হয়েছে কৌতুহল। জন্ম নিয়েছে নানা ধরনের প্রশ্ন।
এলাকাবাসী জানান, কে বা কাহারা রাতে দেয়ালে পোস্টার লাগিয়েছে, তাতে লেখা রয়েছে ‘সমাধান?’ আসিতেছে। এটি, আসলে কি সমাধান বা কিসের সমাধান বিষয়টি বিস্তারিত থাকলে ভাল হতো।
এদিকে বিষয়টি সবাইকে অবগত করতে সংবাদ সম্মেলনের আয়োজন করে ‘আলোকিত ইদিলপুর’ নামের একটি সামাজিক সংগঠন। সংগঠনের সাধারণ সম্পাদক মো. নোবেল বেপারী বিষয়টি সম্পর্কে সাংবাদিকদের কাছে তুলে ধরেন। পরে সাংবাদিকদের একাধিক প্রশ্নের উত্তরও দেন।
‘আলোকিত ইদিলপুর’ সংগঠনের সাধারণ সম্পাদক মো. নোবেল বেপারী তার লিখিত ও মৌখিক বক্তব্যে বলেন, মাদারীপুর পৌরসভার নানা সমস্যা নিয়ে কথা বলেন আলোকিত ইদিলপুর’ সংগঠনের সদস্যরা। তাদের কাছে পৌরবাসী বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এরমধ্যে শিক্ষা, সামাজিক, ক্রিড়া, ইভটিজিং, বাল্যবিয়ে ও বিভিন্ন সড়কে সমস্যা রয়েছে। এগুলো মেয়র প্রার্থী হাফিজুর রহমান খানের পক্ষে দ্রুত বাস্তবায়ন করা সম্ভব। পরে এই সংগঠনের পক্ষ থেকে একটি ডিজিটাল প্রচার-প্রচারনার জন্য একটি স্লোগান ব্যবহার করার সিদ্ধান্ত নেয়া হয়। স্লোগানটি হলো ‘সমাধান আছে জানা-পৌরসভায় যাচ্চু নানা’। বর্তমানে এই স্লোগানটি ছোট করে দেয়া হয় ‘সমাধান?’ আসিতেছে। কিন্তু এটিকে কোন কোন ব্যক্তি ভিন্নখাতে নেয়ার পায়তারা শুরু করেছে। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি।
প্রসঙ্গত, আসন্ন মাদারীপুর পৌরসভা নির্বাচনে মো. খালিদ হোসেন ইয়াদ, হাফিজুর রহমান খান (যাচ্চু নানা), জাহান্দার আলী জাহান, জামিনুর হোসেন মিঠু, খোকন শরীফ, মিজানুর রহমান মুরাদসহ একাধিক মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারেন বলে প্রাথমিকভাবে একাধিক সূত্রে জানা গেছে।