মাদারীপুরে দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা চক্রের ২ সদস্য গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে ওই চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বুধবার বিকেল ৫টার দিকে মাদারীপুর পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন তথ্য দিয়েছেন পুলিশ সুপার মো. মাসুদ আলম। গ্রেফতারকৃতরা হলেন-রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের পূর্ব লুন্দি গ্রামের মৃত শামসুল হক মিয়ার ছেলে আনিসুর রহমান বাবুল (৩৫) ও তার সহযোগি একই উপজেলার পশ্চিম লুন্দি গ্রামের সৈয়দ ইদ্রিস আলীর ছেলে সৈয়দ আসাদুজ্জামান (৩৩)।
পুলিশ সুপার জানান, অনেক দিন ধরে মোবাইল ফোনে দুদক কর্মকর্তা সেজে বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছে একটি চক্র। এমন একটি ঘটনায় এক সরকারী কর্মকর্তার কাছ থেকে ১০ লাখ টাকা হাতিয়ে নেয় সৈয়দ আসাদুজ্জামান। পরে তাকে তথ্য প্রযুক্তির মাধ্যমে আটক করা হয়। তার তথ্যানুসারে আনিসুর রহমান বাবুলকেও আটক করা হয়। এসময় এদের কাছ থেকে তিনটি মোবাইল সেট, বিভিন্ন মোবাইল অপরেটরের ২২টি সিম, বিসিএস-১৯৮৫ ব্যাচের কর্মকর্তাদের মোবাইল নম্বর ও পরিচিত সম্বলিত স্মরনিকা ও প্রতারণার মাধ্যমে আদায় হওয়া ৯১ হাজার টাকা জব্দ করা হয়। এদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ সুপার আরো বলেন, ‘এর আগেও একবার আনিসুর রহমান বাবুলকে দুদক কর্মকর্তা সেজে প্রতারণার জন্যে গ্রেফতার করা হয়। সেই মামলায় তিনি জামিনে আছেন। এছাড়াও তার বিরুদ্ধে আরো ৫টি প্রতারণার মামলা রয়েছে। লুন্দি এলাকায় দীর্ঘদিন ধরে প্রতারণা মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ আছে। তবে সুনির্দিষ্ট তথ্য প্রমাণ না থাকায় অনেকেই ধরা ছোয়ার বাইরে থাকে। জেলা পুলিশ এসব প্রতারকদের আটকের চেষ্টা করছে।’