মাদারীপুরে ত্রানের দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে ত্রানের দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে হতদরিদ্ররা। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সদর উপজেলার মস্তফাপুরে এ বিক্ষোভ করেন দিনমজুর কয়েকশ’ নারী-পুরুষ।
তাদের অভিযোগ, দুই সপ্তাহ আগে মস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান কুদ্দুস মল্লিক ত্রাণ দেয়ার কথা বলে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ছবি নেন। কিন্তু এখনো তাদের কোন ত্রাণ কিংবা খাদ্য সহায়তা দেয়া হয়নি। বারবার ইউনিয়ন পরিষদে গিয়েও হতদরিদ্রদের ফিরে আসতে হয়েছে। এমতাবস্থায় ত্রানের দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। ঘন্টাব্যাপী বিক্ষোভের পরে মানববন্ধন করেন হতদরিদ্ররা। ব্যানার-ফ্যাস্টুন হাতে রাস্তায় নামেন শিশু-কিশোর, নারীসহ সব বয়সের মানুষ। এ সময় দ্রুত ত্রাণ সহায়তা পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। পরে পুলিশ গিয়ে সড়কে অবস্থান নেয়া নিন্মআয়ের মানুষদের সড়ক থেকে সড়িয়ে দেয়।
মস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদ্দুস মল্লিক বলেন, যে পরিমান ত্রানের চাহিদা দেওয়া হয়েছিল তার তুলনায় বরাদ্দ অনেক কম পেয়েছি। তাই এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সামনে বরাদ্দ পেলে সবাইকেই দেওয়া হবে।