মাদারীপুরে ট্রাকচালক হত্যার বিচার দাবীতে শ্রমিকদের মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর সদরের ট্রাকচালক এনায়েত মল্লিক হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে বিভিন্ন শ্রমিক ইউনিয়নের শ্রমিক ও নিহতের আত্মীয়-স্বজনরা। রবিবার সকালে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এসব কর্মসূচি পালন করা হয়।
জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার মঠেরবাজার এলাকায় ট্রাক থামিয়ে নাস্তা করছিলো এনায়েত মল্লিক। এসময় একটি অটোরিক্সা পিছন থেকে ট্রাকে ধাক্কা দেয়। রাস্তার পাশে ট্রাক রাখা নিয়ে অটোরিক্সা চালক ও ট্রাক চালকের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে অটোরিক্সার চালক জালাল বেপারী ও তার লোকজন এনায়েত মল্লিকের উপর হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করে। তাকে উদ্ধার করে সদর হাসপাতালে আনলে তার মৃত্যু হয়। এই ঘটনায় মঠের বাজার এলাকার মোহাম্মদ আলী মুন্সির ছেলে রাজীব মুন্সিসহ ১৪ জনের নাম উল্লেক করে একটি হত্যা মামলা করেন নিহতের পরিবার। ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও কোন আসামী গ্রেফতার করতে পারেনি পুলিশ। আসামীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে রবিবার সকালে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মাদারীপুর শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে জড়ো হয়। পরে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, শ্রমিক নেতা রাজিব, দুলাল মুন্সি, আল-আমীন প্রমুখ।
এসময় নিহতের পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকাবাসীও মানববন্ধনের অংশ নেয়। তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। অন্যথায় পুরো মাদারীপুর জেলায় সব ধরণের পরিবহন বন্ধেরও হুমকি দেন শ্রমিক নেতারা।