মাদারীপুরে জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর পৌর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে পৌরসভার ৮ নং ওয়ার্ডের চর খাগদী এলাকায় এ ঘটনা ঘটে।
আহত ব্যক্তিদের মধ্যে ছয় জনের নাম পাওয়া গেছে। তাঁরা হলেন চর খাগদী এলাকার মৃত মতিউর বেপারীর স্ত্রী মাকসুদা বেগম (৫৫) ও তার ছেলে আরাফাত বেপারী (২৮), মৃত আব্দুল জলিল মাতুব্বরের ছেলে বোরহান মাতুব্বর (৫০), খালেক মৃধার ছেলে রকিব হোসেন মৃধা (৪৫), লুৎফর মৃধার ছেলে তৌহিদুর রহমান ফাহিম (২৮) ও হালিম শিকদারের ছেলে রাজিব শিকদার (৩২)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পৌরসভার চর খাগদী এলাকার আরাফাত বেপারীর সাথে একটি রাস্তা নির্মাণের জায়গা নিয়ে একই এলাকার রকিব হোসেন মৃধার সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সকালে ওই বিরোধপূর্ণ জায়গায় আরাফাত বেপারী তার লোকজন নিয়ে ঘর নির্মাণ করতে গেলে বাঁধা দেয় প্রতিপক্ষ রকিব বেপারী ও তার পরিবারের লোকজন। এ সময় উভয়পক্ষের লোকজন বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে দুইপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারীসহ আহত হয় উভয়পক্ষের অন্তত ১০ জন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় রকিব হোসেন মৃধা, বোরহান মাতুব্বর ও তৌহিদুর রহমান ফাহিম বর্তমানে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনায় আরাফাত বেপারী বলেন, আমরা বাড়িতে প্রবেশ করার জন্য রাস্তার জায়গা রেখেই নিজেদের জায়গায় ঘর নির্মাণ করছিলাম। কিন্তু প্রতিবেশী রাকিব মৃধা তার লোকজন নিয়ে আমাদের ঘর নির্মাণে বাধা দেয় এবং হামলা চালায়। আমরা এর বিচার চাই।
এদিকে অপর পক্ষ রকিব মৃধা বলেন, আমাদের এই জায়গাটি নিয়ে বিরোধ চলে আসছে। তারা আমাদের চলাচলের জায়গা নিজেদের দাবী করে ঘর নির্মাণ করার চেষ্টা করছিলেন। স্থানীয় মাতুব্বররা এই জায়গার বিষয়ে আগামী শুক্রবার মিমাংসা করে দিবে বলেছে। যেটা আরাফাত বেপারীও মেনে নিয়েছিলো। কিন্তু আজ হঠাৎ করেই সেই জায়গায় ঘর নির্মান শুরু করে আরফাত ও তার পরিবারের লোকেরা। আমরা নিষেধ করার কারনে তারা আমাদের উপর হামলা চালায়। আমরা এই ঘটনার তদন্তপূর্বক বিচার দাবী করছি।
এ বিষয়ে মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসক ডা. মুমতাহিনা মৌরি বলেন, আহত অবস্থায় কয়েকজনকে সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছিলো। তাদের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করে রাখা হয়েছে।
এ বিষয়ে মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে। অভিযোগের ভিত্তিতে বিষয়টি খতিয়ে দেখে আইনি ব্যবস্থা নেয়া হবে।