মাদারীপুরে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর শহরের কলেজ রোডে অবস্থিত প্লানেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের অবহেলায় সৈয়দা মাজেদা বেগম (৮০) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগে উঠেছে। রোগীকে অপারেশন থিয়েটারে রেখেই চিকিৎসক পালিয়ে যান বলে দাবী করেছেন রোগীর স্বজনরা। শুক্রবার সকালে মাদারীপুর শহরের কলেজ রোড এলাকার প্লানেট হাসপাতালের ভেতরে এ ঘটনাটি ঘটে। মৃত সৈয়দা মাজেদা বেগম মাদারীপুর ডাসার উপজেলার ডাসার গ্রামের মৃত নুরুউদ্দীন আহম্মেদের স্ত্রী।
স্বজনরা জানান, বৃহস্পতিবার বাড়ির সিড়ি থেকে নামার সময় পড়ে গিয়ে হাটুর জয়েন্টে আঘাত পায় মাজেদা বেগম। পরে পরিবারের লোকজন রাতে শহরের প্লানেট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান। এ সময় এক্সে করানোর পরে দায়িত্ব থাকা চিকিৎসক মহসিনা খান (আইরিন) হাটুর অপারেশন করানোর কথা বলেন। শুক্রবার সকাল ৮টার দিকে অপারেশন থিয়েটারে রোগীকে নিয়ে যাওয়া হয়। সকাল ৯ টার দিকে ওই চিকিৎসক রোগীকে অপারেশন থিয়েটার থেকে বের করে উন্নত চিকিৎসার জন্য এ্যাম্বুলেন্সে উঠিয়ে দিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার কথা বলেন। এসময় চিকিৎসক হাসপাতাল থেকে চলে যান। স্বজনরা রোগীর রিপোর্ট চাইলে হাসপাতাল থেকে জাননো হয় রোগী মারা গেয়ে।
মৃত মাজেদা বেগমের বড় ছেলে সৈয়দ আবুল কালাম বলেন, ‘আমার মায়ের রিপোর্ট ভালো ছিলো। ডাক্তার আইরিন অপারেশন রুমে নিয়ে অপারেশন কম্পিলিট না করেই চলে যান। তারা তখনো বলেনি আমার মা মারা গেছে। তারা ২ঘন্টা পরে এ্যাম্বুলেন্সে উঠিয়ে ইসিজি করে বলেন, ওনি মারা গেছেন। কোনো দায়িত্বশীল লোক এগিয়ে আসেনি। আমার মায়ের মতো এভাবে যেন আর কাউকে মারা যেতে না হয় সরকার আর স্বাস্থ্য অধিদপ্তরের নজর দেওয়া উচিত।’
এব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হয়নি। চিকিৎসকও ঘটনার পর থেকে সরে পড়েন হাসপাতাল থেকে।
মাদারীপুর সদর মডেল থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘ক্ষতিগ্রস্ত পরিবার অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।’