মাদারীপুরে খাল খননের অনিয়মে বাঁধা দেওয়ায় হামলায় আহত ১০

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে একটি খাল খননের অনিয়মের বাঁধা দেওয়ায় ঠিকাদারের লোকজন স্থানীয়দের উপর হামলা চালিয়ে ১০ জনকে আহত করেছে। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি মঙ্গলবার সকালে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের চৌহদ্দি গ্রামে ঘটেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ‘মাদারীপুর এলজিইডির অধীনে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের চৌহদ্দি খাল খনন প্রকল্পের কাজ করছে সোহেল মোল্লা ও স্বপন হাওলাদার। কিন্তু স্থানীয়রা প্রকল্পের খনন কাজে অনিয়মের অভিযোগ এনে মঙ্গলবার সকালে চৌহদ্দি গ্রামের বাসিন্দা মানিক সরকার ঠিকাদারের লোকজনকে খালটি সঠিক ভাবে খনন করার কথা বলেন। এসময় ঠিকাদারের লোকজন কথা না শুনলে মানিক সরকার কেন্দুয়া ইউপি চেয়ারম্যান রায়হান কবীরকে খাল খননের অনিয়মের বিষয়টি অবহিত করেন। এতে ক্ষিপ্ত হয়ে সোহেল মোল্লা ও স্বপন হাওলাদার লোকজন নিয়ে মানিক সরকারের উপর হামলা চালায়। এসময় মানিক সরকারকে বাঁচাতে গেলে ঠিকাদার সোহেল মোল্লার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। এতে অমিত সরকার (২৫), গৌরাঙ্গ সরকার (৫০), রিনা সরকার (৩৫), কৈলাশ সরকার (১৫) ও আরতি সরকারসহ অন্তত ১০ জন আহত হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
মাদারীপুর সদর মডেল থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। আহতরা হাসপাতালে ভর্তি রয়েছে। ক্ষতিগ্রস্থরা অভিযোগ দিলে আমরা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।’