মাদারীপুরে কাঠ পোড়ানোর দায়ে ২ ইটভাটায় জরিমানা, ৩ ভাটার কার্যক্রম বন্ধ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে বিভিন্ন ইটভাটায় দিনব্যাপী অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কাঠ পোড়ানোর দায়ে ২ টি ইটভাটা মালিককে সাড়ে তিন লাখ টাকা জরিমানা ও ৩টি ইটভাটায় পানি ছিটিয়ে কার্যক্রম বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
মাদারীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মনোয়ার হোসেন জানান, ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের নিয়ম না মেনেই কাঠ পোড়ানো হচ্ছে এমন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার দিনব্যাপী সদর উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে পাঁচখোলা ইউনিয়নের জাজিরা এলাকায় লাইসেন্স না থাকার কারনে ও কাঠ পোড়ানোর দায়ে মেসার্স বেপারী ব্রিকসকে দুই লাখ ও এআরবি ব্রিকসকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া কাঠপোড়ানোর দায়ে বেপারী ব্রিকস, এরআরবি ব্রিকস, ইতালী ব্রিকস, এমএমবি ইটভাটায় ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি ছিটিয়ে কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। পাশাপাশি মেসার্স ইতালী ব্রিকস ও এমএমবি ব্রিকসকে নিয়মিত মামলাও দেন ভ্রাম্যমাণ আদালত।
এ সময় পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর আঞ্চলিক অফিসের পরিদর্শক মো. মনিরুজ্জামান শেখ, মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন পরিদর্শক নুর মোহাম্মদ শিকদার প্রমূখ উপস্থিত ছিলেন।