মাদারীপুরে করোনায় আরো ৪৩ জন আক্রান্ত,মৃত বেড়ে ১০

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরে নতুন আরো ৪৪জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে ৯জন, রাজৈরে ৩০জন ও কালকিনিতে ৪জন। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭০৯ জনে। গত ২৪ ঘন্টায় ৭২জনসহ এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ২৬৫ জন। গত ১৮ জুন সদর হাসপাতালের আইসোলেশনে মারা যাওয়া সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পূর্ব রাস্তি গ্রামের আলমগীর বেপারীর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এনিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১০জন। করোনার উপসর্গ নিয়ে ১৬জন মারা গেলেও এদের কোনো পরিসংখ্যান স্বাস্থ্য বিভাগের কাছে নেই। ৭০৯ জনের মধ্যে উপজেলা ভিত্তিক করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হচ্ছে-সদর উপজেলায় ২৪১জন, রাজৈর উপজেলায় ২১৯জন, কালকিনি উপজেলায় ১৩২জন এবং শিবচর উপজেলায় ১০৮জন। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ।
মাদারীপুর জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জেলা থেকে ৫হাজার ৫৪৪ জনের নমুনা প্রেরণ করা হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৪হাজার ৮৭৭জনের। বাকী ৬৬৭ জনের মধ্যে আজ রবিবার ২১৮জনের ফলাফল আসে স্বাস্থ্য বিভাগের কাছে (১৯ ও ২০ জুন প্রেরণ করা হয়েছিলো)। এর মধ্যে ৪৩ জনের পজেটিভ এবং বাকীগুলো নেগেটিভ রিপোর্ট এসেছে। নতুন আক্রান্তসহ ৪৪৪ জন হাসপাতালের আইসোলেশনে এবং হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।
মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম বলেন, ‘জেলায় মোট করোনায় ৭০৯ জন সংক্রমিত হয়েছে। এর মধ্যে ২৬৫ জন সুস্থ্য হয়েছেন। জেলায় আমাদের হিসেব অনুযায়ী করোনায় ১০ জন মারা গেছেন।’ নিয়মিত করোনা পরীক্ষার রিপোর্ট না আসার কারণ সম্পর্কে তিনি বলেন, “ঢাকার ল্যাবে কিছু জটিলতার কারণে রিপোর্ট আসতে কিছুটা সময় লাগছে। তাছাড়া সারা দেশেই রিপোর্ট আসতে বেশি সময় লাগছে। ল্যাবে কাজ করা অনেকেই কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এসব কারণেই কিছুটা সমস্যার সৃষ্টি হয়েছে। তবে পর্যায়ক্রমে প্রতিটি জেলায় পিসিআর ল্যাব বসানো হবে। আশা করছি এ সমস্যা খুব শীঘ্রই কেটে যাবে।”