মাদারীপুরে আ‘লীগ সভাপতির পদত্যাগের দাবীতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি :
সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপির পিতা ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খান সম্পর্কে কটুক্তিমূলক বক্তব্য দেয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন কয়েকশ’ মুক্তিযোদ্ধা। এছাড়া সামাজিক-রাজনৈতিকসহ বিভিন্ন সংগঠনের সহস্রাধিক মানুষ অংশ নেন।
এ সময় বক্তারা জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লার পদত্যাগের দাবী জানান। পাশাপাশি নি:শর্ত ক্ষমা চাওয়ার আহবান করেন। তা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন মুক্তিযোদ্ধারা। পরে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর স্মারকলিপি দেন মুক্তিযোদ্ধারা।
এদিকে একই দাবীতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক মহাসড়কে বিক্ষোভ করেন ছাত্রলীগ ও যুবলীগের একাংশ। এ সময় সড়কে দাঁড়িয়ে জেলা আওয়ামী লীগের সভাপতির পদত্যাগের দাবীতে শ্লোগান দেন তারা।
উল্লেখ্য, সম্প্রতি মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা রাজৈরে এক অনুষ্ঠানে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপির পিতা মাদারীপুর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক, স্বাধীনতা পদকপ্রাপ্ত মৌলভী আছমত আলী খান সম্পর্কে কটুক্তিমূলক বক্তব্য দেন। এ সময় শাহাবুদ্দিন আহমেদ মোল্লা শাজাহান খানের পিতার বিভিন্ন পদক পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি মুক্তিযুদ্ধে আছমত আলী খানের ভূমিকা নিয়েও সমলোচনা করেন শাহাবুদ্দিন মোল্লা। এরই প্রতিবাদে জেলা জুড়ে প্রতিবাদ ও সমালোচনার ঝড় ওঠে।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে মাদারীপুরে জেলা আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত। একটি গ্রুপের নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম এবং অন্যটির নেতৃত্ব দেন সাবেক নৌপরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান।