মাদারীপুরে আরো ৪০ জনসহ আক্রান্ত ২শ ৫৪,সর্বনিম্ন শিবচরে

মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরে গত ২৪ ঘন্টায় আরো ৪০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে ২৫জন, কালকিনিতে ৭জন, রাজৈরে ৮জন। এ নিয়ে জেলার করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫৪ জনে। আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ১৯৪ জনের ফলাফল আসে স্বাস্থ্য বিভাগের কাছে। এর মধ্যে ৪০ জনের রিপোর্ট পজেটিভ ও বাকিদের নেগেটিভ পাওয়া গেছে। নতুন শনাক্ত ৪০ জনের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে সদর উপজেলায়। জেলায় আক্রান্ত ২৫৪ জনের মধ্যে সদর উপজেলায় ৮৪ জন, শিবচর উপজেলায় ৪৪ জন, রাজৈর উপজেলায় ৭৪ জন এবং কালকিনি উপজেলায় ৫২ জন। আক্রান্তদের মধ্যে আজ মঙ্গলবার পর্যন্ত ৯০ জন চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১৬১ জন। এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৫জন। এ পর্যন্ত জেলা থেকে গত ২৪ ঘন্টায় ২৭৪টিসহ ঢাকায় নমুনা প্রেরণ করা হয়েছে ৩ হাজার ৫১৩ জনের। ফলাফল পাওয়া গেছে ৩হাজার ৬৪ জনের। গত ২৪ ঘন্টায় মাদারীপুর থেকে ঢাকায় নমুনা প্রেরণ করা হয়েছে ২৭৪ জনের।
মাদারীপুরের সিভিল সার্জন মো. ‘সফিকুল ইসলাম বলেন, ‘গত ২৪ ঘন্টায় ১৯৪ জনের রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে জেলায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন ৪০ জন। আক্রান্তদের হোম আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা করা হচ্ছে। ইতোমধ্যে আমরা জেলার এবং প্রত্যেক উপজেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছি।’