মাদারীপুরে আধিপত্য বিস্তার নিয়ে দু‘পক্ষের সংঘর্ষে নিহত-১, আহত-১০

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের গাছবাড়িয়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু‘পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয় বলে স্থানীয়দের দাবী। সংঘর্ষ চলাকালে প্রায় অর্ধশত ককটেল বিস্ফোরিত হয়। সংঘর্ষে উভয় পক্ষের বেশকিছু বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের গাছবাড়িয়া এলাকার ইউনুস চৌদিকার ও লালমিয়া মাতুব্বরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে দুই পক্ষের লোকজন এক রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয় পক্ষের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ায় আশপাশের বিভিন্ন এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে প্রায় অর্ধশত ককটেল বিস্ফোরিত হয়। উভয় পক্ষের বেশকিছু বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে। সংঘর্ষের সময় প্রতিপক্ষের লোকজন লুৎফর হাওলাদারকে (৪৫) কুপিয়ে জখম করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত লুৎফর হাওলাদার গাছবাড়িয়া এলাকার ইদ্রিস হাওলাদারের ছেলে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়। আহতরা গ্রেফতারের ভয়ে হাসপাতালে ভর্তি হয়নি বলে স্থানীয় সূত্রে জানা গেছে। সংবাদ পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষের পর গ্রেফতার আতঙ্কে পুরো এলাকা পুরুষ শূন্য হয়ে পড়েছে। এলাকায় অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
মাদারীপুর সদর থানার ওসি কামরুল ইসলাম মিঞা বলেন, নিহতের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। লাশ উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’