মাদারীপুরে আদালত প্রাঙ্গন থেকে আসামী গ্রেফতার করার প্রতিবাদে আইনজীবি সমিতির সংবাদ সম্মেলন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে আদালত প্রাঙ্গন থেকে একাধিক মামলার আসামী নান্নু মোল্লাকে গ্রেফতার করায় প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা আইনজীবি সমিতি। রোববার দুপুরে জেলা আইনজীবি সমিতির নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি এ্যাডভোকেট ওবায়দুর রহমান খান।
এ সময় তিনি অভিযোগ করেন বলেন, গত শুক্রবার (২৯ অক্টোবর) সকালে কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের চরলক্ষ্মীপুরে একটি হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এতে ১নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী নান্নু মোল্লাসহ ২৪ জনের নাম উল্লেখ করে কালকিনি থানায় ওইদিনই একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী খগেন্দ্র নাথ মন্ডল। এই মামলায় আদালতে হাজিরা দিতে রোববার (৩১ অক্টোবর) সকালে আদালতে আসেন নান্নু মোল্লা। এ সময় আদালত প্রাঙ্গন থেকে জেলা গোয়েন্দা পুলিশের এসআই আব্দুর রশীদের নেতৃত্বে ওই মামলার প্রধান আসামী নান্নু মোল্লাকে গ্রেফাতর করে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এরই প্রতিবাদে দুপুরে সংবাদ সম্মেলন করে আইনজীবি সমিতি।
মাদারীপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট ওবায়দুর রহমান খান জানান, যেকোন মামলার আসামী আদালতে আসেন আত্মসমর্পণ করতে। কিন্তু আদালত প্রাঙ্গন থেকে আসামী আটক কিংবা গ্রেফতারের কোন নজির দেশের কোথাও নেই। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি গ্রেফতার ওই আসামীর মুক্তির জন্য সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতকে লিখিতভাবে জানানো হয়েছে। আদালত থেকে আসামী গ্রেফতার হতে পারে, আইনে এমন কিছুই বলা নেই। তাই অভিযানে অংশ নেয়া গোয়েন্দা পুলিশ সদস্যদের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানাচ্ছি।
তবে, আসামী গ্রেফতারে অভিযানে নেতৃত্ব দেয়া ডিবি পুলিশের এসআই আব্দুর রশীদ জানান একাধিক মামলা থাকায় নান্নু মোল্লাকে এসপি স্যারের নির্দেশে গ্রেফতার করা হয়েছে। তবে, আদালত প্রাঙ্গনের বাইরে থেকে ওই আসামীকে গ্রেফতার করা হয়।