মাদারীপুরে অবৈধভাবে কুমার নদ দখল করে ইউপি চেয়ারম্যানের তৈরি মাছের ঘের উচ্ছেদ করলো প্রশাসন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের মস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন খানের অবৈধভাবে দখল করা কুমার নদের সরকারি সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। কুমার নদে জেগে ওঠা চর অবৈধভাবে দখল করে মাছ চাষের জন্য ঘের তৈরি করেন মস্তফাপুর ইউপি চেয়ারম্যান। স্থানীয়রা এর নাম দিয়েছিলেন ‘চেয়ারম্যান প্রজেক্ট’। বুধবার দুপুরে এই অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাইনউদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, মস্তফাপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আলেয়া আকতার, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।
জানা যায়, সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের ৫০ নং চতুরপাড়া মৌজার বি.আর.এস ১ নং খতিয়ানে ৬৩৪ নং দাগে ৩.৫০ একর জমি খাল হিসেবে শ্রেণীভুক্ত। এই খালটি কুমার নদী হিসেবে পরিচিত। শুষ্ক মৌসুমে খালটি শুকিয়ে বর্তমানে সরু খাল হয়ে রয়েছে। মস্তফাপুর বাজার সংলগ্ন ও একটি স্লুইস গেটের সামনের প্রায় ৪ একর জায়গায় চর পড়েছে। সেই চর দখলে নিয়ে এসকেভটর দিয়ে মাটি কেটে মাছের ঘের তৈরির উদ্দেশ্যে প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে ২০ থেকে ২৫ ফুট চওড়া বাঁধ দেয় মস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন খান। পরে বিষয়টি নজরে আসলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ভূমি কমিশনার বরাবর একটি লিখিত পত্র পাঠায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা। এরই প্রেক্ষিতে বুধবার দুপুরে অভিযান পরিচালনা করে দখল উচ্ছেদ করেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা।
এ বিষয়ে সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. মাইনউদ্দিন বলেন, সরকারি সম্পত্তি কারো দখলের সুযোগ নেই। বিষয়টি আমাদের নজরে আসার পরে আজ অভিযান পরিচালনা করে দখল উচ্ছেদ করা হয়েছে।