মাদারীপুরে অগ্নিকান্ডে ৬ দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর শহরের প্রধান বাণিজ্যিক কেন্দ্র পুরান বাজার কাঁচা বাজার এলাকায় শুক্রবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৬ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার সম্পদ পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবী।
স্থানীয়, ক্ষতিগ্রস্থ, ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুর শহরের প্রধান বাণিজ্যিক কেন্দ্র পুরান বাজার কাঁচা বাজার এলাকায় শুক্রবার রাতে একটি দোকান থেকে শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। পরে তা দ্রত ছড়িয়ে যায় এবং মূহুর্তের মধ্যে এনামুল খান, প্রদীপ কুমার দত্ত, সিদ্দিক স্টোর ও নাসিরউদ্দিনের ভাই ভাই স্টোর নামে ৪ি ট মুদি দোকান এবং বাদশা বেপারীর সুপারীর আড়ৎ ও বিসাই শিকদারের সার-কীটনাশকের দোকান পুড়ে যায়। খবর পেয়ে মাদারীপুর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সাথে যোগ দেয় পুলিশ সদস্য ও ব্যবসায়ীরা। অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার সম্পদ পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা দাবী করেছেন।
মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নূর মোহাম্মদ বলেন প্রাথমিকভাবে আমাদের ধারনা অগ্নিকান্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমাণ আরো বাড়তে পারে।
মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, “এক- দেড় ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।”