মহাতান্ত্রিক গুরুর মূলহোতা প্রতারক হাকিম চৌধুরীকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে মাদারীপুর পুলিশ

মাদারীপুর প্রতিনিধি :
টেলিভিশনে বিজ্ঞাপন দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারনা করে লাখ লাখ হাতিয়ে নেয়ার মূলহোতা প্রতারক হাকিম চৌধুরীকে গ্রেফতার করেছে মাদারীপুর জেলা পুলিশ। ১৩ সেপেটম্বর রোববার ভোরে চট্টগ্রামের রাউজান থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে সোমবার দুপুরে নিয়ে আসা হয় মাদারীপুরে।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা জানান, টাকার বিনিময়ে মহাতান্ত্রিক গুরু সব রোগ সারাতে পারে, ভারতীয় জি-বাংলা ও দেশের বেশ কয়েকটি টিভিতে দীর্ঘদিন ধরে এমন বিজ্ঞাপন আসছে একটি প্রতারক। নানা ধরনের রোগের মুক্তির কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে প্রতারনা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে তারা। গত ৯ আগস্ট এই প্রতারকচক্রের কাছে মাদারীপুরের এক গৃহীনি ৫৮ লাখ টাকা খুইয়ে বিচারের আশায় সদর মডেল থানায় একটি মামলা করে। পরে অভিযান চালিয়ে গত ২৬ আগস্ট ৪ লাখ টাকা উদ্ধারসহ এই চক্রের সদস্য জসিম উদ্দিন ও আবদুর রহমান আমানকে চট্টগ্রামের রাউজান থেকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মূলহোতা হাকিম চৌধরীকে রোববার ভোরে একই স্থান থেকে গ্রেফতার করে মাদারীপুর জেলা পুলিশ। হাকিমকে নিয়ে দ্বিতীয় ধাপের অভিযান শেষে স্থানীয় থানায় আইনিপ্রক্রিয়ার মাধ্যমে তাকে মাদারীপুর নিয়ে আসা হবে।
পুলিশের এই কর্মকর্তা আরো জানান, চেহারা পরিবর্তণ করে টিভিতে বিজ্ঞাপন দেয়া হাকিমকে সহজেই কেউ চিনতে পারতো না। এই চক্রের ১৮ থেকে ২০ জন সদস্য রয়েছে। যারা সবাই চট্টগ্রাম থেকে সারাদেশে প্রতারণা কাজে লিপ্ত। বিনাপুঁজিতে এদের প্রত্যেকের মাসে আয় ৬ থেকে ১২ লাখ টাকা। বাকি সদস্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।