বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলার প্রতিবাদে মাদারীপুরে প্রশাসনের প্রতিবাদ সভা

মাদারীপুর প্রতিনিধি :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙ্গে ফেলা ও ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে মাদারীপুরে প্রতিবাদ সভা করেছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা। শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমির হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। এতে যোগ দেন পুলিশ প্রশাসন, বিশ^বিদ্যালয়ের শিক্ষক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন স্তরের মানুষ।
‘জাতির পিতার সম্মান, রাখবো মোরা অম্লাণ’ এই স্লোগান দিয়ে সভায় বক্তারা বলেন, মূর্তি আর ভাস্কর্য এক নয়। মূর্তিকে উপাসনা করা হয়। আর কোনো ব্যক্তি বা রাষ্টের ঐতিহ্য-ইতিহাসকে স্মরণ করার জন্য ভাস্কর্য তৈরি করা হয়। কিন্তু বাংলাদেশে কিছু মৌলবাদী গোষ্ঠী মূর্তি ও ভাস্কর্যের ভুল ব্যাখ্যা দিয়ে দেশের ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে যারা সমালোচনা করেন তাদের মতো মৌলবাদী ও উগ্রবাদীর বাংলায় কোনো ঠাঁই নাই হুঁশিয়ারি দিয়ে সংগঠনের পক্ষ থেতে তীব্র প্রতিবাদ জানানো হয়।
প্রতিবাদ সভায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ বেবতি মোহন সরকার, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সানজিদা ইয়াসমিন প্রমূখ উপস্থিত ছিলেন।