দক্ষিণ আফ্রিকায় মাদারীপুরের এক তরুণ খুন, আহত-২

মাদারীপুর প্রতিনিধি :
দক্ষিণ আফ্রিকায় সুবজ গৌড়া (২৫) নামে এক বাংলাদেশী তরুণকে খুন করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি বুধবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১২ টার দিক ঘটেছে। বৃহস্পতিবার সন্ধ্যার পরে বাংলাদেশে স্বজনদের কাছে নিহতের রুমমেট নাজমুল ইসলাম ফোন করে জানায়। এরপর নিহতের বাড়িতে শোকের ছায়া নেমে আসে।
নিহত সবুজ গৌড়া মাদারীপুর সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের চরনাচনা গ্রামের মোবারক গৌড়ার ছেলে। সে গত ৭/৮ মাস আগে দক্ষিণ আফ্রিকায় গিয়েছে।

নিহতের চাচাতো বোন পলি আক্তার বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পরে দক্ষিণ আফ্রিকা থেকে সবুজের রুমমেট নাজমুল ইসলাম দেশে ফোন করে জানান, দক্ষিণ আফ্রিকায় লকডাউন চলায় সেখানে দোকানে সিগারেট ও তামাক পণ্য বিক্রি নিষিদ্ধ রয়েছে। কিন্তু দক্ষিণ আফ্রিকান এক দুর্বৃত্ত সবুজের দোকানে সিগারেট কিনতে চাইলে সবুজ তার কাছে সিগারেট বিক্রি করতে অপারগতা প্রকাশ করে। এতে ওই দক্ষিন আফ্রিকান ক্ষিপ্ত হয়ে সবুজকে ধারালো অস্ত্র দিয়ে মারাত্মক ভাবে কুপিয়ে হত্যা করে । এসময় বশীর ও আকবর নামে আরো দুই বাংলাদেশী আহত হয়। আহতদের বাড়ি শরীয়তপুর জেলায়।
নিহতের খালাতো ভাই রাশেদুল ইসলাম শাওন বলেন, এই করোনার সময়ে সারা বিশ্ব একটি বিশেষ পরিস্থিতিতে আছে। তবু সরকারের প্রতি আবেদন যাতে নিহত সবুজের লাশটি আমাদের কাছে এনে দেওয়ার ব্যবস্থা করে।