পদ্মা সেতু নিয়ে সেনাবাহিনীর প্রেস বিফ্রিং : সেতুতে মটরসাইকেল চালানো,পায়ে হাটা,ছবি তোলা ও ভিডিও করা নিষেধ

মিশন চক্রবর্ত্তী :
পদ্মা সেতু নিয়ে প্রেস ব্রিফিং করেছেন পদ্মা সেতুর ইঞ্জিনিয়ার সাপোর্ট এন্ড সেফটি টিমের সমন্বয়ক লেঃকর্নেল মোঃ রবিউল আলম। এসময় আরো উপস্থিত ছিলেন ২৮ ইস্ট বেঙ্গলের কমান্ডিং অফিসার লে:কর্নেল মোঃ ফাহিম মাহবুব। সোমবার বিকেলে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজায় এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
ইঞ্জিনিয়ার সাপোর্ট এন্ড সেফটি টিমের সমন্বয়ক লেঃকর্নেল মোঃ রবিউল আলম সাংবাদিকদের বলেন, ২৫ জুন মাননীয় প্রধানমন্ত্রী কতৃক পদ্মা সেতু উদ্বোধন করা হয়। ২৬ জুন ভোর থেকে জনসাধারনের জন্য সেতুটি উম্মুক্ত করা হয়। উদ্বোধনের পর হতেই নিরাপদে যান চলাচলের জন্য বিবিএ ও সেনাবাহিনী তথা ইঞ্জিনিয়ার সাপোর্ট এন্ড সেফটি টিম নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাওয়া জাজিরা প্রান্তে সেতুর গুরুত্বপূর্ন যন্ত্রপাতি ও মালামাল রয়েছে। উদ্বোধনের পর থেকেই সেনাবাহিনী ও সেতু কত্তৃপক্ষ নিরলসভাবে সঠিকভাবে যানবাহন চলাচলের জন্য চেষ্টা করে যাচ্ছে।
লেঃকর্নেল মোঃ রবিউল আলম বলেন,সেতুর উপরে যানবাহন থামিয়ে জনসাধারন যানবাহন থেকে নেমে সেতুর সৌন্দর্য অবলকন করছে এবং ছবি ভিডিও ধারন করছে। এতে ব্রীজের উপর তীব্র যানজটসহ দূর্ঘটনার ঝূকি বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও সেতুর উপর রক্ষিত গুরুত্বপূর্ন মালামাল ও যন্ত্রপাতির ক্ষতি সাধিত হচ্ছে। এমতাবস্থায় গত ২৬ জুন বিবিএর অনুরোধের প্রেক্ষিতে এভোক কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট ও ৯৯ কম্পোজিট ব্রিগেড তথা সেনাবাহিনী কত্তৃক ভ্রাম্যমান টহল জোরদার করা হয়েছে। উভয় প্রান্তের টোল প্লাজায় মাকিং এর মাধ্যমে সাধারন জনগনকে ব্রীজের উপর গাড়ি থামানো ও গাড়ি হতে অবতরন না করার ব্যাপারে অবহিত করা হচ্ছে। এছাড়াও ডিউটি পোস্টের মাধ্যমে ব্রীজের উপর কোন জনগন হেটে না উঠতে পারে ,তা নিশ্চিত করা হচ্ছে।
ইঞ্জিনিয়ার সাপোর্ট এন্ড সেফটি টিমের সমন্বয়ক আরো বলেন,আপনাদের মাধ্যমে আমি আরো জানাতে চাই স্বপ্নের পদ্মা সেতু আমাদের দেশের সম্পদ। এই সম্পদ রক্ষার দায়িত্ব আমাদের সকলের। আসুন আমরা সকলে মিলে আমাদের জাতীয় সম্পদ রক্ষা করি। সেনাবাহিনী,সেতু কত্তৃপক্ষ ও পুলিশের মাধ্যমে আমরা স্বপ্নের পদ্মা সেতুর নিরাপত্তা নিশ্চিত করবো।
মটরসাইকেল কবে নাগাদ সেতু দিয়ে চলতে পারবে এমন প্রশ্নের উত্তরে সেনাবাহিনী কর্মকর্তা বলেন, বিষয়টি এখনো আমরা জানি না। আমরা আশা করছি সেতু কত্তৃপক্ষ সিদ্ধান্তটা আপনাদের জানিয়ে দেবে।