পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ৬দিন ব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

মাদারীপুর প্রতিনিধি :
আগামী ২৫ জুন শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির গর্ব ও সক্ষমতার প্রতীক পদ্মাসেতুর শুভ উদ্বোধন করবেন। স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে প্রতিটি বাঙালির হৃদয় আজ আনন্দে উদ্বেলিত। ঐতিহাসিক এই অর্জনকে স্মরণীয় করে রাখতে দক্ষিণের দ্বার মাদারীপুর জেলার শিবচর উপজেলার বাংলাবাজার ঘাটে জেলা প্রশাসনের আয়োজনে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ঢাকার পরিবেশনায় জনসভাস্থলে ৬দিন ব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুক্রবার মাদারীপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিং সভায় এসব তথ্য জানান। তিনি জানান, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে থাকছে সংগীত পরিবেশন, মনোমুগ্ধকর লেজার শো, আতশবাজি, সমবেত নৃত্য। থাকছে ব্যান্ডদল স্পন্দন ও জলের গান। আরও থাকছে যাত্রা, নাটক, বাউল দলের পরিবেশনা, রয়েছে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশনা ও বিশেষ অ্যাক্রোব্যাটিক পরিবেশনা। এতে সংগীত পরিবেশন করবেন বিশিষ্ট কন্ঠশিল্পী খুরশীদ আলম, মমতাজ বেগম, প্রতীক হাসান, খাইরুল আনাম শাকিল, প্রিয়াংকা গোপ, কণা, ইমরান, শফি মন্ডল, রাজিব, ঐশী, মেহেরীন, সজীবসহ অন্যরা। সমবেত নৃত্য পরিচালনা করবেন শামীম আরা নিপা ও শিবলী মুহাম্মদ।
জেলা প্রশাসক ড. রহিমা খাতুন আরও জানান, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আগামী ২২ জুন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য আনন্দ মিছিল সকাল ১০ টায় শুরু হবে। আজকে থেকেই ক্ষনগণনা শুরু হবে। থাকবে প্রচুর এলইডি মনিটার। যাতে দূর থেকে দর্শকরা অনুষ্ঠান উপভোগ করতে পারে। থাকবে থিম সং। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।
তিনি আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী সেতুর দুই পাড়েই উদ্বোধন ও টোল প্রদান করবেন। অনুষ্ঠানে বাংলাদেশের ভিআইপি সকলের আমন্ত্রণ রয়েছে। প্রেস ব্রিফিং সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শিমুল কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ প্রমূখ উপস্থিত ছিলেন।