পদ্মা সেতুর কারনে ঈদযাত্রায় স্বস্তিতে বাড়ি ফিরছে শিবচরসহ দক্ষিনাঞ্চলের মানুষ

শিবচর বার্তা ডেক্স :
পদ্মা সেতুর কারনে এবারের ঈদে অনেকটাই স্বস্তিতে বাড়ি ফিরছে শিবচর, মাদারীপুরসহ দক্ষিনাঞ্চলের ২১ জেলার মানুষ। আগে যেখানে পদ্মা নদী পাড়ি দিতে ফেরি বা লঞ্চের অপেক্ষায় ঘন্টার পর ঘন্টা শিমুলীয়া ঘাটে আটকে থাকতে হতো এখন সেখানে মাত্র ৬ মিনিটে পদ্মা সেতু পাড়ি দিয়ে ঘরে ফিরছে মানুষ। এই দূর্ভোগ লাঘবের জন্য প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এরুট ব্যবহারকারীরা।
সরেজমিন এরুট ব্যবহারকারীদের সাথে কথা বলে জানা যায়, ঢাকায় বসবাসকারী শিবচরসহ দক্ষিনাঞ্চলের মানুষের অন্যান্য বছরের তুলনায় এবারের ঈদের আনন্দটা একটু অন্যরকম। ফেরিঘাটে পরিবারের সদস্যদের নিয়ে দীর্ঘ ভোগান্তির ভয়ে অনেকেই ঈদ-উল আযহা ঢাকাতেই উদযাপন করেন। ঈদের দু এক দিন পরেও বাড়ি আসেন অনেকে। তবে এবার আর ফেরিঘাটের ভোগান্তি নেই। নেই নৌপথে কোন দূর্ঘটনার ভয়ও। কারন বহুল কাঙ্খিত পদ্মা সেতু অল্প কয়েকদিন আগেই উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাত্র ৬ মিনিটেই পাড়ি দেয়া যাচ্ছে পদ্মা নদী। তাইতো বাবা মায়ের সাথে ঈদ উদযাপন করতে গত কয়েকদিন ধরেই ঢাকা থেকে শিবচরসহ দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলায় বাড়ি ফিরছে লক্ষ লক্ষ মানুষ। কোন রকম দূর্ভোগ ছাড়াই অল্প সময়ে বাড়ি ফিরতে পারছেন তারা। আগে ঢাকা থেকে শিমুলীয়া ঘাটে এসে ফেরি বা লঞ্চের জন্য ঘন্টার পর ঘন্টা ঘাটে অপেক্ষা করতে হয়েছে। তারপর ফেরি বা লঞ্চে গাদাগাদি করে চরম ঝুকি নিয়ে পাড়ি দিতে হয়েছে পদ্মা নদী। আর এখন ঢাকার গুলিস্থান থেকে বাসে চড়ে মাত্র ১ ঘন্টায় শিবচর, ১ ঘন্টা ১০ মিনিটে ভাঙ্গা, দেড় ঘন্টায় মাদারীপুর, ৩ ঘন্টায় বরিশাল, ৪ ঘন্টায় সাতক্ষিরাসহ আগের চেয়ে অর্ধেক সময়ে দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলায় পৌছাচ্ছেন মানুষ। এতে করে তাদের যাতায়াতের সময় কমার সাথে সাথে ভোগান্তিবিহীন স্বস্তিতে বাড়ি ফিরতে পেরে উচ্ছসিত দক্ষিনাঞ্চলবাসী।
শিবচরের ভদ্রাসন এলাকার সুমন মিয়া বলেন, মিরপুরে একটি বেসরকারী কোম্পানীতে চাকুরী করি। স্ত্রী ও ছেলে মেয়ে নিয়ে মিরপুরেই থাকি। ঈদের ছুটিতে বাড়ি আসবো এটাই স্বাভাবিক। কিন্তু ঘাটে ভোগান্তির ভয়ে অনেক ঈদেই বাড়ি আসা হয়নি। ছেলে মেয়ে নিয়ে ঢাকাতেই ঈদ করেছি। নৌরুটে মানুষের চাপ কমার পরে সুবিধামত সময়ে বাড়ি এসে মা বাবার সাথে দেখা করেছি। কিন্তু এখন আর ভয় নেই পদ্মা সেতু হয়ে গেছে। মাত্র এক ঘন্টায় গুলিস্থান থেকে বাসে শিবচর আসলাম। প্রধানমন্ত্রীর প্রতি আমরা চিরকৃতজ্ঞ।
মাদারীপুরের ছিলারচরের শওকত হোসেন বলেন, গাজীপুরের টঙ্গিতে একটি গার্মেন্টসে চাকুরী করি। স্ত্রী, মেয়ে ও ছেলেকে নিয়ে বাড়ি যাচ্ছি মা বাবার সাথে ঈদ উদযাপন করতে। এবারের মত শান্তিতে আগের কোন বছর বাড়ি আসতে পারিনি। আর এটা সম্ভব হয়েছে পদ্মা সেতুর কারনে।