পদ্মা রেল সেতু পরিদর্শনে রেল মন্ত্রী,জুনেই ঢাকা-শিবচর-ভাঙ্গা রেল চালুর ঘোষনা

মোহাম্মদ আলী মৃধা ও মোঃআবু জাফরঃ
পদ্মা রেল সেতুতে রেল ট্রাক কার নিয়ে অগ্রগতি পরিদর্শন করলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। মঙ্গলবার দুপুরে শিবচরের পদ্মা স্টেশন থেকে মন্ত্রীসহ উর্ধ্বতন কর্মকর্তারা রেল ট্রাক কারে চড়ে পদ্মা রেল সেতুর নির্মিত প্রায় দেড় কিলোমিটার অংশ যান। পদ্মা সেতুতে রেল নিয়ে পরিভ্রমন করায় এসময় সবাইকে উৎফুল্ল দেখা যায়। এসময় তিনি কর্মরতদের ধন্যবাদ জানান। এসময় পদ্মা সেতু রেল প্রকল্পের ডেপুটি প্রধান সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কালাম আজাদ ,প্রকল্প পরিচালক আফজাল হোসেন, প্রকল্প ম্যানেজার ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমাদ প্রমুখ।
রেল মন্ত্রী বলেন, এখন পর্যন্ত সার্বিক কাজের অগ্রগতি ৭৩শতাংশ। জুনের মধ্যে ঢাকা-ভাঙ্গা রেল চলাচল শুরু হবে। ভাঙা পর্যন্ত রেললাইন ছিলো, তার সাথে কানেক্ট করতে পারলে পদ্মা সেতু রেল চলাচলের জন্য উপযোগী করতে পারবো। ভাঙা থেকে পদ্মা সেতু পর্যন্ত কাজ শেষ হয়েছে। আর ভাঙা থেকে যশোর পর্যন্ত ৬০ভাগ কাজ শেষ হয়েছে, আর এই অংশটিতে (ঢাকা থেকে মাওয়া) ৬৯ভাগ পর্যন্ত কাজ শেষ হয়েছে।

মন্ত্রী আরো বলেন, কাজ দিনরাত চলমান আছে, কনকনে শীতেও কাজ চলছে। দেশপ্রেম থেকে এখানকার সংশ্লিষ্টরা কাজ কওে যাচ্ছেন। আমি তাদের ধন্যবাদ জানাই।
এরআগে মঙ্গলবার দুপুর ১২টার দিকে মুন্সিগঞ্জের মাওয়া রেলস্টেশন এলাকায় পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে করেন মন্ত্রী।