দালালদের বিরুদ্ধে কঠোর বার্তা নিয়ে মাঠে জেলা প্রশাসক, রেল লাইন প্রকল্পের ক্ষতিপূরনে দূর্নিতী শূন্যে নামানোর ঘোষনা

শিব শংকর রবিদাস ও কমল রায় :
শিবচরে পদ্মা সেতু রেল লাইন এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। এ সময় রেল লাইনে অধিগ্রহনকৃত জমির ক্ষতিপূরন পেতে কোন দালালদের শরনাপন্ন না হতে ক্ষতিগ্রস্থদের বিভিন্ন সচেতনতামূলক পরামর্শ দেন। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়সহ ভূমি সংক্রান্ত যে কোন অফিসে কোন প্রকার আর্থিক লেনদেন ছাড়াই সঠিক সেবা পাওয়ার আশ্বাস দেন তিনি।
জানা যায়, শুক্রবার দুপুরে পদ্মা সেতুর রেল লাইন প্রকল্পের শিবচর উপজেলার পাঁচ্চর ইউনিয়নের গোয়ালকান্দাসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। এ সময় তিনি রেল লাইনে ক্ষতিগ্রস্থ জমির মালিকদের সাথে কথা বলেন। তিনি ক্ষতিগ্রস্থদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে ক্ষতিপূরন পেতে দালালদের মাধ্যম হিসেবে ব্যবহার না করার জন্য উপস্থিত সকলকে আহব্বান করেন। ক্ষতিপূরন পেতে ডিসি অফিসের তথ্য সেবা সেন্টারের পরামর্শ নিয়ে আবেদনকারীকে উপস্থিত হয়ে সকল কার্যক্রম সম্পাদনের আহব্বান করেন। এছাড়া ক্ষতিপূরন পেতে ডিসি অফিসসহ কোন অফিসে কোন কাজের জন্য হয়রানী করা হলে সাথে সাথে তাকে জানাতে বলেন। যাতে কোন প্রকার আর্থিক লেনদেন ছাড়াই ক্ষতিগ্রস্থরা ক্ষতিপূরন পেতে পারেন তার জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহন করা হয়েছে বলেও তিনি উপস্থিত সকলকে অবহিত করেন। এদিন তিনি স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে গোয়ালকান্দার পার্শ্ববর্তী দত্তপাড়া ইউনিয়নের চরবাচামারা এলাকার একটি বিল থেকে ৫ টি অবৈধ ড্রেজারের পাইপ কেটে ধ্বংশ করেন। এ সময় শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান প্রমূখ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, পদ্মা সেতুর রেলাইনের ক্ষতিপূরনের জন্য ৭ ধারার নোটিশ দেয়া হয়েছে। অনেকেই তাদের চাহিদা মোতাবেক ক্ষতিপূরন নিয়ে অভিযোগ করেছেন।সেটি সরেজমিনে দেখলাম। একইসাথে যারা ক্ষতিগ্রস্থ তাদের জানিয়ে দিয়ে গেলাম, তারা যেন কোন অবস্থাতেই দালালদের শরনাপন্ন না হন। কোন অবস্থাতেই কোন অনিয়ম সহ্য করা হবে না। স্বচ্ছতা নিশ্চিতে আমরা ডিসি অফিসে নানামুখী উদ্যোগ নিয়েছি।