উন্মাদনা পদ্মা সেতু উদ্বোধনকে ঘিরে মানুষের, বাহারি সাজে মাতোয়ারা

শিব শংকর, মো: মনিরুজ্জামান, মো: জাফর, মিঠুন, অপূর্ব, সুজন, কমলেশ, মিশন ও তুষার:
শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছেন বহুল কাঙ্খিত পদ্মা সেতু। সেতু উদ্বোধন উপলক্ষে মাদারীপুরের শিবচরের ইলিয়াস আহমেদ চৌধুরী বাংলাবাজার ঘাটে বিশাল জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বপ্নের এই সেতু উদ্বোধনকে ঘিরে দক্ষিনাঞ্চলবাসীদের সাথে সারাদেশবাসী মেতেছিল উন্মাদনায়। তাইতো ঢাকা, খুলনা, সাতক্ষীরা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুরসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ মানুষ প্রধানমন্ত্রীর জনসভায় অংশগ্রহন করে। বহুল প্রত্যাশিত সেতু উদ্বোধনের আনন্দে কেউবা ১২ হাত লম্বা নৌকা বানিয়ে ফুলে ফুলে সজ্জিত করে, কেউ মাথার চুল কেটে নৌকার আকৃতি বানিয়ে, কেউবা বাঘ সেজে জনসভায় অংশগ্রহন করে। যুগ যুগের ভোগান্তির সমাপ্তি ঘটায় মানুষ যেন আনন্দে আত্মহারা হয়ে উঠে জনসভাস্থলে।
সরেজমিন জনসভাস্থল ঘুরে দেখা যায়, সত্ত্বরোর্ধ শফিকুল ইসলাম। বাড়ি ভৈরব। ৮ বছরের নাতি রবিনকে নিয়ে এসেছেন পদ্মা সেতু উদ্বোধনের জনসভায়। আওয়ামী লীগ প্রেমী দাদা-নাতি নিজেদের মাথার চুল কেটে নৌকার আকৃতি বানিয়ে হাঁসিমুখে ঘুরে বেড়াচ্ছে জনসভার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। তাদের চোখে মুখে ছিল স্বপ্ন জয়ের খুশি। কথা হলে তিনি জানান, পদ্মা সেতু শুধু দক্ষিনবঙ্গকে নয় সারাদেশের অর্থনীতির মুক্তির সেতু। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া এই সেতু কারো পক্ষে করা সম্ভব ছিল না। অনেক ইচ্ছে ছিল মৃত্যুর আগে যেন এই সেতু দেখে যেতে পারি। তাইতো আজ উদ্বোধনের আনন্দে নাতিকে নিয়ে এসেছি।
শাহাদাৎ হোসেন ঢাকা থেকে রয়েল বেঙ্গল টাইগারের কসটিউমস পড়ে এসেছেন শিবচরের ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে। সেতু উদ্বোধনের আনন্দে অংশীদার হতে পেরে গর্বে ভরে উঠেছে তার বুক।
শাহাদাৎ বলেন, পদ্মা সেতু আমাদের দেশকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে গেছে বিশে^র দরবারে। উদ্বোধন উৎসবে যোগ দিতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে।
খুলনার কয়ারিয়া থেকে ফুলে ফুলে নৌকা সাজিয়ে নসিমনে করে দেলোয়ার হোসেন এসেছেন প্রধানমন্ত্রীর জনসভায়। সাথে এনেছেন ৭ বছরের মেয়ে মিথিলাকে। উদ্দেশ্যে ছোট্র মেয়েকে এমন অসাধ্য সাধনকারী পদ্মা সেতু নির্মানের মূল কারিগড় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক পলক দেখানো। বঙ্গবন্ধু প্রেমী দেলোয়ার তাইতো জয় বাংলা, জয় বঙ্গবন্ধু লেখা পতাকা মেয়ে মিথিলার হাতে দিয়ে নিজে গানের তালে তালে নৌকার উপর নেচে নেচে উল্লাসে মেতেছেন। এমনি শত শত মানুষ বিভিন্ন সাজে দূর-দূরান্ত থেকে ছুটে এসেছেন পদ্মা পাড়ে। উদ্দেশ্যে একটাই পদ্মা সেতু উদ্বোধনের উৎসবে যোগ দেয়া।
দেলোয়ার হোসেন বলেন, এই হওয়ার কারনে ঢাকার সাথে আমাদের দূরত্ব অনেক কমে গেলো। ঘাটে ঘাটে ভোগান্তির দিন শেষ হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনেই এই সেতু পেলাম। তাইতো প্রধানমন্ত্রীর প্রতি আমরা কৃতজ্ঞ। আমার মেয়েকে নিয়ে এই উৎসবে আসার একটাই কারন এই সেতু নির্মানের মূল কারিগড় প্রধানমন্ত্রী শেখ হাসিকে একবার দর্শন করানো। যেন তার আদর্শ বুকে ধারন করে আমার মেয়ে বড় হতে পারে।