শিবচরে মহাসড়কে নিয়ন্ত্রন হারিয়ে ট্রাক উল্টে খাদে, টোল প্লাজার ৩ স্টাফসহ নিহত ৬

মিশন চক্রবর্ত্তী :
ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরের হাজী শরীয়াতুল্লাহ সেতুর টোল প্লাজায় একটি মালবাহী ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে টোল প্লাজার ৩ স্টাফসহ ৬ জন নিহত ও কয়েকজন আহত হয়েছে।
পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার বরগুনা থেকে একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ন-১৫৬৭৮৭) বিল্ডিংয়ের ছাদ ঢালাইয়ের সেন্টারিংয়ের মালামাল বোঝাই করে কয়েকজন শ্রমিক ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে কয়েকজন যাত্রী উঠায় ট্রাকটি। ট্রাকটি ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরের আড়িয়াল খা নদের হাজী শরীয়তুল্লাহ সেতুর টোল প্লাজায় আসলে নিয়ন্ত্রন হারিয়ে সড়কের রেলিং ভেঙ্গে উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাকের ২ জন নিহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফরিদপুর, পা্চঁর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। ফরিদপুর ও ভাঙ্গা হাসপাতালে নেওয়ার পরে টোল প্লাজার স্টাফ নির্মল, সোহান, পুলকের মৃত্যু হয় বলে টোল প্লাজার স্টাফ আনিস জানান। দূর্ঘটনায় ট্রাকে থাকা শ্রমিক ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্চ গ্রামের কবির হোসেনের ছেলে মিরাজ (৩০), চরফ্যাশন উপজেলার ইসলামপুর গ্রামের নূরুল ইসলামের ছেলে আরিফ (২৫) ও পিরোজপুরের ভান্ডারীয়া উপজেলার পসারিয়া গ্রামের বিল্লাল গাজীর ছেলে হান্নান গাজীর (২৪) মৃত্যু হয়েছে। হাইওয়ে পুলিশ ও শিবচর ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌছে নিহতদের লাশ ও দূর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার করেছে।
টোল প্লাজার স্টাফ আনিস জানান, ট্রাকটি আমাদের টোল প্লাজার যে স্টাফরা কাজ করে তাদের উপর দিয়ে উঠিয়ে দিয়েছে। ট্রাকে পিষ্ট হয়ে আমাদের ৩ জন স্টাফ নির্মল, সোহান, পুলক ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে মৃত্যু বরন করেছেন।
শিবচর ফায়ার সার্ভিসের কর্মকর্তা শ্যামল কুমার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে। দূর্ঘটনা কবলিত ট্রাকটিও উদ্ধার করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।
শিবচর হাইওয়ে থানার ওসি মোহাম্মদ আলী বলেন, ট্রাকটি নিয়ন্ত্রন হারিয়ে টোল প্লাজার কর্মরতদের উপর দিয়ে উঠিয়ে দিয়েছে। এতে টোল প্লাজার ৩ স্টাফসহ ৬ জন মারা যাওয়ার খবর পেয়েছি।