মাদারীপুরে বাস-ইজিবাইক সংর্ঘষে ইজিবাইক চালকসহ নিহত-২, বাসে আগুন ,ঘন্টাব্যাপী অবরোধ

মিশন চক্রবর্ত্তী :
মাদারীপুর শরিয়তপুর আঞ্চলিক মহাসড়কে যাত্রীবাহি পরিবহন ও ইজিবাইকের সাথে সংর্ঘষে ইজিবাইক চালকসহ ২ জন নিহত হয়েছে। এঘটনায় বাসে আগুন ও ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে স্থানীয়রা।
জানা যায়, মাদারীপুর শরিয়তপুর আঞ্চলিক মহাসড়কের মাদারীপুরের খাগদী এলাকায় দিদার পরিবহনের যাত্রীবাহি বাস ও ইজিবাইকের সাথে সংর্ঘষ হয়। হাসপাতালে নেয়ার পর ইজিবাইক চালক সুমন শেখ নিহত হয় ও এক যাত্রী গুরুতর আহত হয়। মাদারীপুর শরীয়তপুর আঞ্চলিক সড়কের খাগদীতে সকাল ৯টায় এঘটনা ঘটে। পরে বিক্ষুদ্ধরা দিদার পরিবহনে আগুন দেয়। বরিশাল থেকে চট্টগ্রামে যাচ্ছিল বাসটি। আর মাদারীপুর শহরে থেকে চরমুগরিয়ার দিকে যাচ্ছিল ইজিবাইকটি। গুরুতর আহত যাত্রীকে মাদারীপুর সদর হাসপাতাল থেকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেলে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। স্থানীয়রা গতিরোধকের দাবীতে অবরোধ দিলে এক ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় স্থানীয়রা। এদিকে ঘটনাস্থল পরিদর্শণ শেষে সড়কের দুইপাশে চারটি গতিরোধক আগামী ২৪ ঘন্টার মধ্যে নির্মানের আশ্বাস দেন উপজেলা প্রশাসন। ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।নিহত সুমন শেখ সদর উপজেলার ঘটমাঝির দেবরাজ এলাকার বাসিন্দা।
মাদারীপুর সদর থানার ওসি মো কামরুল ইসলাম মিঞা বলেন, দূর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। একই স্থানে প্রায়ই দূর্ঘটনা ঘটে তাই এলাকাবাসী একটি স্পীড ব্রেকারের দাবীতে সড়ক অবরোধ করেছিল। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আগামীকালের মধ্যে স্পীডব্রেকার নির্মান কাজ শুরুর আশ্বাসে স্থানীয়রা অবরোধ তুলে নিয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে। দূর্ঘটনার ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।