ইউপি নির্বাচনের পোস্টার সাঁটাতে গিয়ে শিবচরে ভ্যান-লেগুনা সংঘর্ষে এক স্কুল ছাত্র নিহত

সুজন পাল, কমল রায় ও মিশন চক্রবর্ত্তী :
ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর প্রচারনায় ভ্যান নিয়ে বিভিন্ন এলাকায় পোস্টার সাঁটানোর সময় শিবচরে ভ্যান ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে হাসান শিকদার (১৩) নামের এক স্কুল ছাত্র নিহত হয়েছে। এসময় আহত আরো ৩ জনকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত হাসান উপজেলার পাঁচ্চর ইউনিয়নের বাহেরচর গ্রামের বাচ্চু শিকদারের ছেলে। সে পাঁচ্চর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, করোনার কারনে স্থগিত হওয়া শিবচরের ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২১ জুন অনুষ্ঠিত হওয়ার ঘোষনা দিয়েছে নির্বাচন কমিশন। তারিখ ঘোষনার পর প্রার্থীরা আবারও প্রচারনা শুরু করেছেন। বৃহস্পতিবার সকালে পাঁচ্চর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হাওলাদারের প্রচারনায় বিভিন্ন এলাকায় পোস্টার সাঁটাতে স্কুল ছাত্র হাসান শিকদারসহ (১৩) বেশ কয়েকজন ভ্যান নিয়ে বের হয়। বেলা ১২ টার দিক তাদের ভ্যানটি শিবচর-পাঁচ্চর সড়কের মিয়াবাড়ি এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা একটি লেগুনার সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে হাসান শিকদারসহ ৪ জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতদের মধ্যে হাসান শিকদারের শারিরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে দুপুরে ফরিদপুর মেডিকেলে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘাতক লেগুনাটি আটক করেছে। নিহত হাসান পাঁচ্চর ইউনিয়নের বাহেরচর গ্রামের বাচ্চু শিকদারের ছেলে। সে পাঁচ্চর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র।
শিবচর থানার অফিসার ইনচার্জ মো: মিরাজ হোসেন বলেন, ভ্যান ও লেগুনার সংঘর্ষে এক কিশোরের মৃত্যু হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘাতক লেগুনা জব্দ করেছে।