মাদারীপুরে সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যান সমর্থকদের সংঘর্ষ : বোমার আঘাতে ওসিসহ আহত ১০

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে আধিপত্য বিস্তার নিয়ে বর্তমান ও সাবেক ইউপি চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ থামাতে গিয়ে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) আহত হয়েছেন অন্তত ১০ জন। আশঙ্কাজনক অবস্থায় ওসি শামীম হোসেনকে রাজধানীর পঙ্গুহাসপাতালে প্রেরণ করেছে চিকিৎসক। রোববার কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের ফাঁসিয়াতলা এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শাহীদ পারভেজ ও সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলনের মধ্যে আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছে। এমনকি দুইজনের কর্মী-সমর্থকদের মাঝে প্রায়ই সংঘর্ষের ঘটনা ঘটে। এরই জেরে রবিবার সকালে ফাঁসিয়াতলা এলাকায় দুইপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষের জড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে যান কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেনসহ পুলিশের একটি দল। দুপুরের দিকে উভয়পক্ষের লোকজন বেশ কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। এসময় বোমার আঘাতে আহত হন ওসি শামীম হোসেন, এক পুলিশ সদস্যসহ উভয়পক্ষের আরো ৮ জন। আহত শামীম হোসেনকে উদ্ধার করে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ওসিকে বিকেলে রাজধানীর পঙ্গু হাসপাতালে প্রেরণ করে চিকিৎসক। গ্রেফতার আতঙ্কে আহতরা কেউ ভর্তি হয়নি সরকারি কোন হাসপাতালে। এদিকে অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।
মাদারীপুরের কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন জানান, দুইপক্ষের সংঘর্ষ থামাতে গেলে বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করেও তাদের আক্রমনের হাত থেকে রক্ষা পাওয়া যায়নি।
মাদারীপুরের সিভিল সার্জণ ডা. মুনীর আহম্মেদ খান জানান, ওসি শামীম হোসেনের বাম পায়ে বোমার ক্ষত চিহ্ন রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়।