মাদারীপুরে শিশু হত্যা মামলার আসামী গ্রেফতার

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে শিশু হত্যা মামলার পলাতক আসামী মোঃ মাসুদ মোল্লাকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ।
মামলা ও পুলিশ সুত্রে জানা যায়, ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের দক্ষিন গোপালপুর গ্রামের মজিদ সরদারের মেয়ে লামিয়ার সঙ্গে কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের কোলচুরি স্থাল গ্রামের সেকান্দার মোল্লার ছেলে খোকন মোল্লার ২০১৭ইং সালের এপ্রিল মাসের ৮তারিখ পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর লামিয়াকে বিভিন্ন সময় যৌতুকের জন্য তার স্বামী খোকন, ও তার পরিবারের লোকজন শারীরিক ও মানসিক নির্যাতন চালাতো। এতে গৃহবধূ লামিয়া বাদী হয়ে স্বামী খোকন, তার ভাই মারুফ ও মাসুদসহ পরিবারের কয়েকজনকে আসামী করে আদালতে একটি নারী শিশু নির্যাতন মামলা দায়ের করে। মামলা দায়েরের পর আসামীরা ক্ষিপ্ত হয়ে গত ১৮ মে লামিয়ার দেড় বছরের শিশু পুত্র সন্তান ওমর ফারুককে পানিতে ফেলে হত্যা করে বলে লামিয়া অভিযোগ করেন। এ ঘটনায় নিহতের মা লামিয়া বাদী হয়ে আদালতে স্বামী খোকন, তার ভাই কালাচান, ও মাসুদসহ ৫ জনের নামে শিশু হত্যা মমলা দায়ের করেন। গ্রেফতার এড়াতে মামলার আসামীরা এলাকা থেকে পালিয়ে যায়। শুক্রবার গভীর রাতে কালকিনি থানার এসআই শাখাওয়াত হোসেন ও এএসআই সোহাগসহ পুলিশের একটি দল অভিযান চালিয়ে শিশু হত্যা মামলার আসামী মাসুদকে আলীনগর এলাকা থেকে গ্রেফতার করে।
মামলার বাদি লামিয়া বলেন, আমার বিয়ের পর থেকে যৌতুকের জন্য আমার স্বামী ও তার পরিবারের লোকজন আমাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করছে। আমার বিয়ের পর যৌতুক লোভী স্বামী রহিমা নামের এক জন নারীকে পূনরায় বিয়ে করেন। তাই আমি তাদের নামে মামলা করেছি। আমার সংসারে একটি কন্যা ও একটি পুত্র সন্তান ছিল। কিন্তু আমার স্বামীসহ তার পরিবারের লোকজন মিলে আমার দেড় বছরের শিশু পুত্র সন্তান ওমর ফারুককে পানিতে ফেলে হত্যা করেছে। তাই আমি বাদী হয়ে আদালতে তাদের নামে আরো একটি হত্যা মামলা দায়ের করেছি। আমি আসামীদের ফাঁসি চাই।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি তদন্ত মোঃ নাসিরউদ্দিন বলেন, গ্রেফতাকৃত আসামী মাসুদের বিরুদ্ধে একটি হত্যা ও একটি নারী শিশু নির্যাতন মামলা রয়েছে। তবে ওয়ারেন্ট হয়েছে নারী শিশু মামলায়। তাই আসামী মাসুদকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।