মাদারীপুরে শিক্ষক পরিবারের উপর হামলা, প্রধান শিক্ষকসহ আহত-৫

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের ডাসারে বিমল কৃষ্ণ বালা-(৫১) নামে এক শিক্ষক পরিবারের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে করে প্রধান শিক্ষক বিমল কৃষ্ণ বালাসহ তার পরিবারের কমপক্ষে পাঁচজন সদস্য আহত হয়েছে। আহতদেরকে স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করেন। এ হামলার ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী পরিবার। আজ বৃহস্পতিবার সকালে ডাসার উপজেলার নবগ্রাম এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহত শিক্ষক বিমল কৃষ্ণ বালা উপজেলার ৬৬নং উত্তর রমজানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে কর্মরত রয়েছেন। এদিকে এ ঘটনার তীব্র নিন্দা যানিয়েছেন উপজেলা শিক্ষক সমাজ।
এলাকা, ভুক্তভোগী পরিবার ও পুলিশ সুত্রে জানা গেছে, ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের নবগ্রাম গ্রামের বিনদ বিহারী বালার শিক্ষক ছেলে বিমল কৃষ্ণ বালা তার নিজ বাড়ির পাসে একটি জমিতে ধান রোপন করেন। কিন্তু একই গ্রামের প্রভাবশালী নিরোধ বালার ছেলে পঙ্কজ বালা তার পুকুরের পানি সেচদিয়ে ওই শিক্ষকের ধানের জমিতে পানি দেন। এতে করে ওই শিক্ষকের ধানের চারা পানির নিচে চলে যায়। এ কারনে তার ধানের জমিতে পানি দিতে নিষেধ করেন ওই শিক্ষক। এতে ক্ষিপ্ত হয়ে প্রভাবশালী পঙ্কজ বালা তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে প্রধান শিক্ষক ও তার পরিবারের উপর হামলা চালায়। এতে আহত হয় প্রধান শিক্ষক বিমল কৃষ্ণ বালা, ভাই মনজ বালা, বাবা বিনদ বালা ও মা কমলা বালাসহ তার পরিবারের কমপক্ষে ৫জন লোক আহত হয়। পরে স্থানীয় লোকজন আহত প্রধান শিক্ষক ও তার ভাইকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এবং তার বাবা-মাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। এদিকে এ হামলার ঘটনায় আহত শিক্ষকের ভাই মনজ বালা বাদি হয়ে ডাসার থানায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এদিকে এ ঘটনার তীব্র নিন্দা যানিয়েছেন উপজেলা শিক্ষক সমাজ।
প্রধান শিক্ষক বিমল কৃষ্ণ বালা অভিযোগ করে বলেন, আমার জমিতে পানি দিয়ে আমার ধান তলিয়ে দিয়েছে পঙ্কজ বালা। আমি বাধা দিলে পঙ্কজ তার শ্যালক বিদ্যুৎকে নিয়ে আমার ও আমার পরিবারের উপর হামলা চালায়। আমি তাদের নামে মামলা করবো।
অভিযুক্ত পঙ্কজের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি।
উপজেলা র্শিক্ষক সমিতির সভাপতি মোঃ নিজামউদ্দীন ঢালী বলেন, শিক্ষকরে উপর হামলার তীব্র নিন্দা যানাই। এবং অভিযুক্তদের বিচার দাবী করি।
এ ব্যাপারে ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান বলেন, শিক্ষকের উপর হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।