মাদারীপুরে রিভলবার, পাইপগান, পিস্তল ও গুলিসহ ৫ ভাই ও বাবা গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে রিভলবার, পাইপগান, পিস্তল ও গুলিসহ ৬ অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ এর একটি বিশেষ দল। তাদের কাছ থেকে ৫টি দেশীয় তৈরী রিভলবার, ১টি দেশীয় তৈরী পাইপ গান, ১টি দেশীয় তৈরী পিস্তল, ১টি ম্যাগজিন, ২ রাউন্ড পিস্তলের গুলি, ২ রাউন্ড পাইপ গানের কার্তুজ, ৪টি মোবাইল, ৫টি সীমকার্ড এবং নগদ ৮ হাজার ১৪৪ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের মধ্যেকচর এলাকার আব্দুর রশিদ বেপারীর ছেলে মহিউদ্দিন বেপারী ওরফে লাট্টু বেপারী (৫৫) এবং বাকি ৫জন মহিউদ্দিন বেপারী ওরফে লাট্টু বেপারীর ছেলে শাকিল বেপারী (১৮) ও নয়ন বেপারী (২২), সবুজ বেপারী (৩০), রাসেল বেপারী (২৮), ওসমান বেপারী (২২)।
বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-৮, বরিশাল-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ জামিল হাসান, বিপিএম-সেবা, পিপিএম জানান, গত ১০ এপ্রিল মাদারীপুর জেলার কালকিনি থানার বাঁশগাড়ি ইউনিয়নের মধ্যেরচর এলাকায় পুলিশ ওয়ারেন্টভুক্ত আসামী ধরতে গেলে এসআই পলাশ কুমার দাসকে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনায় ১৬জনকে আসামী করে মামলা করা হয়। পরে র‌্যাব-৮, মাদারীপুর ওই ঘটনার সাথে সম্পৃক্ত আসামীদের ধরতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।
বুধবার (১৩ এপ্রিল) র‌্যাব-৮, মাদারীপুরের একটি বিশেষ দল ঢাকার জেলার কামরাঙ্গীরচর এলাকায় অভিযান পরিচালনা করে মামলার প্রধান আসামী লাট্টু বেপারী ও তার ছেলে নয়নকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্য মোতাবেক একই মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের উদ্দেশ্যে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) ভোর ০৩.৪০ ঘটিকার দিকে অভিযান চালিয়ে কালকিনি থানার ভুরঘাটা বাজার সংলগ্ন লাল ব্রীজের পশ্চিম পাশে কৌশলে পলাতক লাট্টু বেপারীর বাকি ৪ ছেলে শাকিল, সবুজ, রাসেল এবং ওসমানকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে আসামীদের কাছ থেকে ৫টি দেশীয় তৈরী রিভলবার, ১টি দেশীয় তৈরী পাইপ গান, ১টি দেশীয় তৈরী পিস্তল, ১টি ম্যাগজিন, ২ রাউন্ড পিস্তলের গুলি, ২ রাউন্ড পাইপ গানের কার্তুজ, ৪টি মোবাইল, ৫টি সীমকার্ড এবং নগদ ৮ হাজার ১৪৪ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উদ্ধারকৃত অস্ত্র দ্বারা এলাকায় প্রভাব বিস্তার, ত্রাস সৃষ্টি ও বিভিন্ন প্রকার অপরাধমুলক কার্যক্রম করে থাকে বলে স্বীকার করেছে। আসামীরা আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর ভয়ে উদ্ধারকৃত অস্ত্র, গুলি ও কার্তুজ নিয়ে আত্নগোপনের উদ্দেশ্যে ঢাকা গমন করছিল বলে জানায়। ধৃত আসামীরা আরো জানায় গত ১০ এপ্রিল পুলিশ সদসস্যের উপর হামলার ঘটনায় তারা প্রত্যক্ষ ভূমিকা পালন করে। ধৃত আসামীদের বিরুদ্ধে মাদক, বিস্ফোরক, ফোজদারী ও সরকারি কাজে বাধা প্রদান সংক্রান্ত একাধিক মামলা রয়েছে। র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আপন ৫ ভাই ও বাবা এসব অস্ত্র ও গোলবারুদ দিয়ে দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকান্ডের পাশাপাশি এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। তাদের সাথে জঙ্গি সস্পৃক্ততা রয়েছে কিনা বিষয়টি খতিয়ে দেখছে র‌্যাব। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, বিস্ফোরক, সরকারি কাজে বাঁধা, হত্যাচেষ্টাসহ একাধিক মামলা রয়েছে। আইনীপ্রক্রিয়া শেষে তাদের কালকিনি থানায় হস্তান্তর করা হয়।