মাদারীপুরে রাতের আঁধারে ঘর তুলে কৃষকের জমি দখলের অভিযোগ

কালকিনি প্রতিনিনি :
মাদারীপুরের কালকিনিতে গভীর রাতে মোঃ আব্দুর রহমআলী বেপারী-(৬০) নামের এক কৃষকের ক্রয়কৃত জমিতে ঘর তুলে জমি দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ভূক্তভোগী পরিবার।
জানা যায়, উপজেলার কাজীবাকাই এলাকার পশ্চিম মাইজপাড়া গ্রামের অসহায় কৃষক রহমআলী দীর্ঘদিন পূর্বে একই এলাকার সত্তার মৃধার কাছ থেকে ৫১নং পশ্চিম মাইজপাড়া মৌজার ৩৪নং খতিয়ানে ২৯২১নং দাগের ২৭ শতাংশ জমি থেকে ১৮ শতাংশ জমি ক্রয় করেন। ক্রয় করার পর থেকে সে জমি কৃষক রহমআলী ভোগ দখল করে আসছেন। কিন্তু গত বৃহস্পতিবার রাতে একই এলাকার প্রভাবশালী ফারুক মৃধা, মালেক মৃধা, খালেক মৃধা, সজিব মৃধা ও সাগর মৃধা মিলে সেই জমিতে একটি একচালা টিনের ঘর তুলে জমি দখলে নেয়। এ দখলের ঘটনায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। পরে এ ব্যাপারে ডাসার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ভূক্তভোগী পরিবার। এদিকে জমি দখল করে নেয়ায় ভূক্তভোগী পরিবার চরম আতংকে দিন কাটাচ্ছেন।
মোঃ আব্দুর রহম আলী বেপারী অভিযোগ করে বলেন, আমার ক্রয়কৃত জমি দখল করে ঘর উত্তোলন করেছেন এলাকার প্রভাবশালী ফারুক মৃধা, মালেক মৃধা, খালেক মৃধা, সজিব মৃধা ও সাগর মৃধা। তাই আমি তাদের নামে থানায় অভিযোগ দায়ের করেছি।
অভিযুক্ত ফারুক মৃধা বলেন, আমাদের জমিতে আমরা ঘর তুলেছি।
এ ব্যাপারে ডাসার থানা ওসি মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, এ বিষয় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যাবন্থা নেয়া হবে।