মাদারীপুরে বিপুল পরিমান অবৈধ জাল ও চায়না দুয়ারি ধ্বংস, ২ ব্যবসায়ীকে জরিমানা

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে অভিযান চালিয়ে প্রায় ২৩ লাখ টাকা মুল্যের অবৈধ চায়না দুয়ারি ও কারেন্ট জাল ধ্বংস করেছেন ভ্রাম্যমান আদালত। এসময় অবৈধ কারেন্ট জাল ও দুয়ারি বিক্রির অপরাধে ২ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সন্দীপন মজুমদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহার নেতৃতে উপজেলার ফাঁসিয়াতলা হাটে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। অভিযানকালে ওই বাজারের মিয়াচন ও আব্দুল আলীম এর দোকান থেকে প্রায় ২০ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল ৩ লাখ টাকা মূল্যের ৭১টি চায়না দুয়ারি জব্দ করা হয়। পরে উদ্ধাকৃত জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংশ করা হয়। এসময় অবৈধ কারেন্ট জাল ও দুয়ারি বিক্রির অপরাধে ব্যবসায়ী মিয়াচন ও আব্দুল আলীমকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা বলেন, মৎস সম্পদ রক্ষায় হাটে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ কারেন্ট জাল ও চায়না দুয়ারি জব্দ করে তা ধ্বংশ করা হয়েছে। এসকল অবৈধ জাল ও দুয়ারি বিক্রির অপরাধে দুই জনকে আর্থিক জরিমান করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।