মাদারীপুরে বিদ্যালয়ের জমি দখল চেষ্টার অভিযোগ

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনি উপজেলার জজিরা নিন্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের লক্ষাধিক টাকার গাছ কেটে নেয়ার চেষ্টা ও জমি দখলের পায়তারার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এই ঘটনায় উপজেলা প্রশাসনের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লাহ আল মাহমুদ। এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন থানা পুলিশ।
অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার রমজানপুর এলাকার জজিরা নিন্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বরের পাশে প্রায় ৪০ বছর পূর্বে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু ওই রোপনকৃত প্রায় লক্ষাধিক টাকার গাছ কেটে নেয়ার চেষ্টা ও বিদ্যালয়ের জমি দখলে নেয়ার পায়তারা করে আসছে একই এলাকার এসকান্দার ও শাহ আলমসহ বেশ কয়েকজন স্থানীয় প্রভাবশালী । এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লাহ আল মাহমুদ বাদী হয়ে প্রভাবশালী এসকান্দার ও শাহ আলমসহ চার জনের নামে উপজেলা নির্বাহী অফিসারের কাছে ও কালকিনি থানায় আলাদা দুইটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনা নিয়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হলে বৃহস্পতিবার কালকিনি থানার এসআই মোঃ মিঠসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লাহ আল মাহমুদ বলেন, বিদ্যালয়ের গাছ কেটে নেয়ার চেষ্টা ও জমি দখলে নেয়ার পায়তার করে আসছে স্থানীয় প্রভাবশালী এসকান্দার আলী রাড়ী, মোঃ শাহআলম রাড়ী, ফারুক রাড়ী ও কালাম রাড়ী। তাই আমি তাদের নামে থানায় ও ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেছি।
রমজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মোঃ নুরুল হক রাড়ী বলেন, বিদ্যালয়ের নামে একাধিক দাগে জমি রয়েছে। কিন্তু আমরা বিদ্যালয়ের সুবিধার্থে চত্বরের চারপাশের জমি দখলে আছি। আমাদের এই জমি প্রভাবশালীরা দখলে নেয়ার পায়তারা করে আসছে।
কালকিনি থানার ওসি মো. শামীম হোসেন বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা বলেন, বিদ্যালয়ের গাছ কেটে নেয়ার চেষ্টা ও জমি দখলে নেয়ার পায়তারার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।