মাদারীপুরে পাকা সড়কের দাবিতে মানববন্ধন

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে দীর্ঘদিনের একটি অবহেলিত বেহাল কাঁচা সড়ক পাকাকরনের দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। বুধবার সকালে নারী, পুরুষসহ ৫ শতাধিক বিভিন্ন শ্রেনী পেশার লোকজনের অংশগ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
অভিযোগে জানা যায়, উপজেলার কয়ারিয়া এলাকার ৬নং ওয়ার্ডের পুর্বচর কয়ারিয়া গ্রামের গনি মুন্সির বাড়ি থেকে সালেক মেম্বারের বাড়ি পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে আছে। এসড়কটি দিয়ে দৈনিক প্রায় ১০ হাজার মানুষ চলাচল করে। কিন্তু বর্তমানে সড়কটিতে বড়-বড় গর্ত সৃষ্টি হয়ে যাতায়াতের সম্পুর্নরুপে অনপুযোগী হয়ে পড়েছে। সড়কটির কয়েক স্থানে ভেঙ্গে খালে বিলিন হয়ে গেছে। কিন্তু তারপরও নেই কোন সংস্কারের উদ্যোগ। নির্বাচনের সময় এলে অনেকেই রাস্তাটি পাকা করার প্রতিশ্রতি দিলেও নির্বাচন চলে গেলে আর তাদের প্রতিশ্রতি রক্ষা করা হয়না। তাই এলাকাবাসী ওই সড়কটি দ্রুত পাকা করনের দাবিতে সড়কের উপরে মানববন্ধন করেন।
স্থানীয় ইউপি সদস্য খোকন সরদার, মাজেদ মাষ্টার, আবুল মান্নান মাষ্টার ও নুরউদ্দিন সরদার ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের সড়কটি ভেঙ্গে বড়-বড় গর্ত হয়ে গেছে। রাস্তার দুই পাশ ভেঙ্গে ছোট হয়ে গেছে। গাড়ি তো দুরের কথা খালি পায়ে হেটেও যাতায়াতের সময় অনেকই দুর্ঘটনার স্বীকার হচ্ছেন। বৃষ্টি হলে এলাকার ছেলে মেয়েরা স্কুল-কলেজে যেতে পারে না। হাটু পর্যন্ত কাদা হয়। নির্বাচনের সময় অনেক নেতারা এসে রাস্তা করে দেবে বলে ভোট নিতে আসে। কিন্তু ভোট নেয়া শেষে হলে আর খবর থাকে না তাদের। আমাদের এ দূর্ভোগের শেষ কোথায়। আমরা রাস্তাটি পাকা করন চাই।
এ বিষয় যানতে চাইলে কয়ারিয়া ইউপি চেয়ারম্যান কামরুল হাসান নুরমোহাম্মদ মোল্লা ফোন রিসিভ করেননি।
এব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম বলেন, রাস্তাটির বিষয় আমার কিছু জানা নেই। তবে খোজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।