মাদারীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৫ টি বসতবাড়ি ভাংচুর, আহত-১৫

কালকিনি প্রতিনিধি :
জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে ১৫ টি বসতবাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে প্রতিপক্ষ। এসময় বাঁধা দিলে হামলাকারীদের আঘাতে কমপক্ষে ১৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার পূর্ব এনায়েতনগর এলাকার পূর্ব আলীপুর গ্রামের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আইয়ুব আলী সরদারের সঙ্গে একই এলাকার নুরু সরদারের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে সোমবার ভোরে নুরু সরদারের নেতৃত্বে আলাউদ্দিন হাওলাদার, শাহালম হাওলাদার, শাজাহান হাওলাদার ও খোকন সরদারসহ তাদের একটি দল দেশী অস্ত্রে সজ্জিত হয়ে বেলনতাজ সরদার, মালেক সরদার, আইয়ুব আলী সরদার, মোশারফ সরদার, খালেক সরদার, ইউসুফ আলী, গনি সরদার, সাহাবুদ্দিন সরদার, পলাশ সরদার, এমদাত সরদার, শিরাজ সরদার, মালেক সরদার, আলেক চান সরদার ও বাদশা সরদারসহ প্রায় ১৫ জনের বসতবাড়িতে অতর্কিত হামলা চালিয়ে কুপিয়ে ঘর ও ঘরের মূল্যবান আসবাবপত্র ভাংচুর ও লুটপাট চালায় বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন। এসময় তাদের বাঁধা দিলে হামলাকারীরা মোঃ জাবেদ সরদার (৩৫), রুবেল সরদার(২৬), হাসান সরদার(১৫), সাজ্জাদ সরদার(১০), শেফালী বেগম(৫০), বেলোতাস সরদার(৭৫), মালেক সরদার(৬০), আলেকচান(৫৫), জলিল সরদার(৩০), নজরুল(৩৫), জুয়েল সরদার(৩০) এনায়েতনগর ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আইয়ুব আলী সরদারসহ কমপক্ষে ১৫ জনকে মেরে আহত করে। আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এ হামলার ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে কালকিনি থানায় মামলার প্রস্তুতি চলছে।
আইয়ুব আলী সরদার বলেন, বিনা কারনে নুরু সরদার তার লোকজন নিয়ে আমাদের বাড়িঘড়ে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে। আমরা এর বিচার চাই।
এ বিষয় অভিযুক্ত নুরু সরদারের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে এলাকায় পাওয়া যায়নি।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছির উদ্দিন মৃধা বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। যারা এ কাজ করেছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থ্য নেয়া হবে।