মাদারীপুরে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের সাথে বিএনপি নেতাকর্মীর সংঘর্ষে আহত ১৫

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরের ডাসারে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের প্রায় ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। শনিবার উপজেলার কাঁঠালতলা বাজারে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে ছত্রভঙ্গ করে দিলে পরিস্থিতি শান্ত হয়।
এদিকে হামলার ঘটনায় বিএনপির কেন্দ্রীয় নেতাসহ চার জনকে আটক করছে ডাসার থানা পুলিশ। তারা হলেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির উপ-গণশিক্ষাবিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার (৪৫), ডাসার যুবদল নেতা নুরু তালুকদার (৪৩), ডাসার ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মন্নান সরদার (৫৫) কালকিনি উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শহিদুল বেপারী (৪০)।
পুলিশ ও দলীয় সূত্রে জানা যায়, দেশব্যাপী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মাদারীপুরে ডাসার উপজেলায় দুপুরে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদারের নেতৃত্বে অবস্থান কর্মসূচিকে ঘিরে মিছিল নিয়ে দলটির নেতা-কর্মীরা উপজেলার কাঠালতলা বাজারের বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। এসময় কয়েকজন উপজেলা ছাত্রলীগ নেতা ও স্বেচ্ছাসেবক লীগ নেতা তাদের কর্মসূচিতে বাধা দেয়। এসময় তাদের মধ্যে বাক-বিতন্ডার সৃষ্টি হলে পরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষের সৃষ্টি হয়। এতে উভয় পক্ষের অন্তত ১৫ নেতা-কর্মী আহত হয়েছেন। পরে পুলিশ লাঠিপেটা ও ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে তাদের ছত্র ভঙ্গ করে দেয়। পরবর্তীতে আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় ডাসারে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
এ বিষয়ে মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডা. মুমতাহিনা মৌরি বলেন, আহত অবস্থায় চার জনকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছিলো। এদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
হামলায় আহত বিএনপি ও ছাত্রদলের ১০ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন কালকিনি উপজেলা বিএনপির আহবায়ক ফজলু বেপারী (৬০), ছাত্রদল নেতা শামীম মোল্লা (৩০), তরিকুল ইসলাম (২৮), রাসেল মাতুবর (৩০), রাজ্জাক সরদার (৫০), বনি আমিন (২৫), বায়জিদ সরদার (৩২), সারাফাত বেপারী (২৫), দুলাল বিশ্বাস (৩৫), মামুন শিকদার (৩৭)। এ ছাড়াও হামলায় ছাত্রলীগ তিন জন ও স্বেছাসবক লীগের একজন আহত হয়েছেন। তারা হলেন ডাসার উপজলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফ আশিক (২৫) ও অর্থ সম্পাদক কাজল আহমদ (২৩), যুগ্ম সাধারণ সম্পাদক মুমতাজুল কবীর (২৬) ও স্বেচ্ছাসেবক লীগের নেতা মিল্টন ঢালী (৩৫)। এদিক শনিবার সন্ধ্যায় গুরতর অবস্থায় ছাত্রলীগ নেতা আশিক ও কাজলকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।