মাদারীপুরে কেন্দ্রীয় বিএনপি নেতার বাড়িতে হামলা ভাঙচুরের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের ডাসারে কেন্দ্রীয় বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদারের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যায় ডাসারের খান্দুলী গ্রামে।
স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে শনিবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ডাসারের কাঠালতলী বাজারে কর্মসূচি পালন করে বিএনপি। এই কর্মসূচিকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির দুই পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে বিএনপি ও ছাত্রলীগের দুই পক্ষের ১০জন আহত হয়। ছাত্রলীগ নেতাদের আহতের ঘটনায় ডাসার থানায় মামলা হলে সেই মামলায় বিএনপি নেতা আনিসুর রহমান খোকনসহ ৪জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। এদিকে রবিবার বিকেলে ছাত্রলীগ নেতাদের উপর হামলার প্রতিবাদ শান্তি সমাবেশের আয়োজন করে ছাত্রলীগ। সমাবেশ শেষ হওয়ার পরপরই বিএনপি নেতা আনিসুর রহমান খোকনের বাড়িতে দুর্বৃত্তরা হামলা চালায়। এসময় তার বসত বাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয় বলেও অভিযোগ করেন বিএনপি নেতারা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
জেলা বিএনপির সদস্য গাউসুর রহমান বলেন, বিএনপির সাবেক এমপি প্রার্থী খোকন তালুকদারের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট করেছে ছাত্রলীগের লোকজন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।
এব্যাপারে ডাসার থানার ওসি হাসানুজ্জামান বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। কোন সমস্যা নেই। ছাত্রলীগের সমাবেশ চলাকালে কিছুটা উত্তেজনা ছিল।
উল্লেখ্য, মাদারীপুর -৩ আসন থেকে ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আনিসুর রহমান খোকন বিএনপির মনোনিত এমপি প্রার্থী ছিলেন। তিনি কেন্দ্রীয় বিএনপির সহ গণশিক্ষা বিষয়ক সম্পাদক।