মাদারীপুরে কলেজ শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে আরিফুর রহমান(২৯) নামে এক কলেজ শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। হামলার শিকার আরিফুর রহমান কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক। রোববার সকালে কলেজ ক্যাম্পাস চত্বরে এ কর্মসুচি পালন করেন ওই কলেজের শিক্ষকরা।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যার দিকে কলেজ শিক্ষক আরিফুর রহমান তার এক সহকর্মী বন্ধুকে নিয়ে শরীর চর্চার জন্য বাহিরে হাঁটতে বের হন। এসময় পুর্ব শত্রুতার জের ধরে পৌর এলাকার দক্ষিন রাজদী গ্রামের দিদার হোসেন আরিফুর রহমানকে পেছন থেকে হঠাৎ লাঠিসোটা দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন। পরে স্থানীয় লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে। খবর পেয়ে কালকিনি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ হামলার ঘটনার প্রতিবাদে ও হামলাকারীর দৃষ্টান্তমুলক বিচারের দাবিতে রবিবার সকালে কলেজের শিক্ষকরা কলেজ ক্যাম্পাসে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন। এতে বক্তব্য রাখেন কলেজ শিক্ষক ইয়াকুব খান শিশির, কাজী কামরুজ্জামান, এনামুল হক, মোঃ আজিজুল ইসলাম প্রমুখ।
এসময় বক্তারা বলেন, হামলাকারী দিদারের কঠিন বিচারের দাবি জানাই। সেই সঙ্গে কলেজের দূর্নীতিবাজ অধ্যক্ষ হাসানুল শিরাজীর অপসারন চাই। কারন এ হামলার মদতদাতা অধ্যক্ষ নিজে।
এ বিষয় জানতে চাইলে অভিযুক্ত দিদার হোসেনকে এলাকায় পাওয়া যায়নি।
কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ মোঃ হাসানুল শিরাজী বলেন, কারা এ হামলা করেছে আমি সঠিক বলতে পারবনা। শুনেছি হামলা হয়েছে। তবে একটা বিষয় জানি শিক্ষক আরিফুর রহমান অনেক অপরাধ করেছে। সে অসংখ্য বার কলেজ কমিটির সাবেক সভাপতি ও বর্তমান এমপি আবদুস সোবহান গোলাপকে নিয়ে ফেসবুকে কটুক্তি করেছেন। যাহা কোন মতে ঠিক হয়নি।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছির উদ্দিন মৃধা বলেন, এ বিষয় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।