মাদারীপুরে ইউপি নির্বাচনী সহিংসতায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

মাদারীপুর প্রতিনিধি :
ইউপি নির্বাচনী সহিংসতার জেরে মাদারীপুরের কালকিনিতে বর্তমান চেয়ারম্যান ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রনে এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকালে কালকিনির লক্ষ্মীপুর বাজারে যায় ইউনিয়নের পরাজিত ও সাবেক চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন কাজীর সমর্থক ইমাম বেপারী। এ সময় বর্তমান চেয়ারম্যান মৌসুমী সুলতানার সমর্থক শহিদুল সরদারের সাথে ইমাম বেপারীর কথা কাটাকাটি হলে শহিদুল ইমামকে মারধর করে। এ খবর ছড়িয়ে পড়লে বাজারের ভেতর শুরু হয় উত্তেজনা। একপর্যায়ে দুই চেয়ারম্যানের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আহত হয় অন্তত ১০ জন। এ সময় বেশ কয়েকটি ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট করার অভিযোগ ওঠে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। উত্তেজনা থাকায় এাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গ্রেফতার আতঙ্কে আহতদের ভর্তি করা হয় শরিয়তপুর জেলা সদর হাসপাতালে। ইলিয়াস সরদার নামে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে। এদিকে ঘটনার পর আতংকে লক্ষ্মী বাজারের দোকানপাট বন্ধ রাখা হয়েছে।
উল্লেখ্য, গত বছরের ১১ নভেম্বর অনুষ্ঠিত হয় কালকিনির লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই নির্বাচনে বিজয়ী হন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীর স্ত্রী মৌসুমী সুলতানা। এরপর থেকে ইউনিয়নটিতে বর্তমান চেয়ারম্যান ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে প্রায়ই সংঘর্ষের ঘটনা ঘটছে। এ পর্যন্ত পাল্টাপাল্টি মামলাও হয়েছে বেশ কয়েকটি।