মাদারীপুরে অপরিপক্ক আম কার্বরাইড দিয়ে পাকিয়ে বিক্রির অপরাধে ৭৫ হাজার টাকা জরিমানা, ২ দোকান সিলগালা

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে অপরিপক্ক আম কার্বরাইড দিয়ে পাকিয়ে বাজারে বিক্রির অপরাধে এক আড়ত মালিককে ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এসময় ২ টি দোকান সিলগালা করে দেওয়া হয়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে র‌্যাব ৮ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম এর নেতৃত্বে মাদারীপুরের কালকিনির ভুরঘাটা বাজারের দুই আমের আড়তে অবস্থান নেয় র‌্যাব। পরক্ষনে কালকিনি উপজেলা র্নিবাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম এসে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় দুই আড়তে অভিযান চালিয়ে ১৬ শ’কেজি কার্বরাইড দিয়ে পাকানো আম জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এতে মাহিয়া ফল ভান্ডার এর ১ হাজার কেজি আম জব্দ সহ মালিক মহিউদ্দিন হাওলাদারকে ৭৫ হাজার টাকা জরিমানা ও ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়া এমদাদ হোসেন এর মের্সাস মুন্সী বানিজ্যালয় এর ৬ শ ‘কেজি আম জব্দ করা সহ দুই দোকান সিলগালা করে দেওয়া হয়। এ সময় অন্য আড়ত মালিকরা দোকান বন্ধ করে পালিয়ে যান। জব্দকৃত আমগুলি গাড়ির চাকায় পিষ্ট করে ধ্বংশ করা হয়।
মাহিয়া ফল ভান্ডারের মালিক মহিউদ্দিন হাওলাদার বলেন,আমাদের কাছে সাতক্ষিরা থেকে আম পাঠিয়েছে। আমরা কমিশনে আম বিক্রি করি। আম পুরোপুরি পাকা না হলে আর বিক্রি করবো না।
র‌্যাব ৮ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করেছি। আগামিতেও অভিযান অব্যাহত থাকবে।
ভ্রাম্যমান আদালতের র্নিবাহী ম্যাজিষ্ট্রেট কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, আমি সাতক্ষিরা জেলায় কথা বলেছি। ওখানে এখনও আম বিক্রির জন্য সরকারী ভাবে অনুমতি হয়নি। আম গুলি এখনও অপরিপক্ক আছে। তাই কিছু অসাধু ব্যাবসায়ী বেশি লাভের আশায় অপরিপক্ক আম কার্বরাইড দিয়ে পাকিয়ে বাজারে বিক্রি করছে । এগুলি খেলে আমাদের সবাই কে বিপদে পড়তে হবে যা জনস্বাস্থের জন্য হুমকি। তাই এ সমস্ত ব্যাবসায়ীদের আইনের আওতায় এনে জরিমানা করা হচ্ছে।